ধান কেনার গতি বাড়াতে এবার খাদ্যদফতরের ‘মোবাইল শিবির’ কোচবিহারে

কোচবিহারে ধান কেনার গতি বাড়াতে এবার মোবাইল শিবির চালু করল খাদ্যদফতর।

কোচবিহারে ধান কেনার গতি বাড়াতে এবার মোবাইল শিবির চালু করল খাদ্যদফতর।

  • Share this:

    #কোচবিহার: কোচবিহারে ধান কেনার গতি বাড়াতে এবার মোবাইল শিবির চালু করল খাদ্যদফতর। বুধবার কোচবিহারে জেলাপ্রশাসন, রাইস মিল মালিক ও খাদ্য দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠকের পর এখবর জানান খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

    কোচবিহার জেলাপ্রশাসন সূত্রে জানা গিয়েছে, আগামী সেপ্টেম্বর পর্যন্ত জেলায় ধান কেনার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে ১ লক্ষ ৫৯ হাজার ৪০০ মেট্রিক টন। বুধবার পর্যন্ত ধান কেনা হয়েছে ৪০ হাজার মেট্রিক টন, যা লক্ষ্যমাত্রার ২৫ শতাংশ।

    ধান কেনার গতি স্লো হওয়ায় গত ১৫ দিনে দুবার কোচবিহারে এলেন খাদ্যমন্ত্রী। এদিন জেলাপ্রশাসন, খাদ্য দফতর ও মিল মালিকদের সঙ্গে বৈঠকের পর খাদ্যমন্ত্রী জানান, ধান কেনার গতি বাড়াতে জেলার চারটি ব্লকে মোবাইল ক্যাম্প খোলা হচ্ছে তারা বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে ধান কিনবেন।

    রাজ্যে প্রথম এধরনের মোবাইল ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে বলে খাদ্যমন্ত্রী জানান। তিনি জানান, আগামী ১৫ দিনের মধ্যে ধান কেনার লক্ষ্যমাত্রা ৭৫ হাজার মেট্রিক টনে নিয়ে যাওয়া হচ্ছে। পাশাপাশি NEFT এর মাধ্যমে ফান্ড ট্রান্সফার হওয়ার কারনে অনেক চাষি ধান বিক্রি করতে চাইছে না, সেক্ষেত্রে চেকের মাধ্যমে যাতে চাষিদের পেমেন্ট করা যায় সেবিষয়ে উদ্যোগ নেওয়া হচ্ছে।

    First published: