উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

মালদহে গড় ধরে রাখতে তৎপরতা শুরু কংগ্রেসে, মালদহে ১০ আসনে লড়তে চায় কংগ্রেস

মালদহে গড় ধরে রাখতে তৎপরতা শুরু কংগ্রেসে, মালদহে ১০ আসনে লড়তে চায় কংগ্রেস

এদিন বৈঠকে কংগ্রেসের বেশিভাগ ব্লক নেতারাই রাজ্যে কংগ্রেস- বাম জোট যত আগে হবে,ততোই ভালো প্রস্তুতি ও ফলাফল সম্ভব বলে মত প্রকাশ করেন।

  • Share this:

#মালদহ: মালদহের কোতুয়ালি ভবনে বৈঠকে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব । এআইসিসির সম্পাদক জাভেদ খানের উপস্থিতিতে "কৌশলী" বৈঠক হল কোতোয়ালি ভবনে । বৈঠকে জেলা কংগ্রেস সভাপতি আবু হাসেম খান চৌধুরী, কংগ্রেসের সমস্ত বিধায়ক, ব্লক সভাপতি ও শাখা সংগঠনের সভাপতিরা। রাজ্যে কংগ্রেস- সিপিএম বোঝাপড়ার ব্যাপারে বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হয় । কোন আসনে কোন দল লড়বেন এক্ষেত্রে জেলা স্তরে আলোচনায় জোর। জেলা স্তরে আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে রাজ্যের কাছে  প্রস্তাব পাঠাবে বিভিন্ন জেলা কমিটি। সেই প্রস্তাব খতিয়ে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে প্রদেশ কংগ্রেস।

জেলা নেতৃত্বকে এই মর্মে বার্তা দিয়েছেন এআইসিসি সম্পাদক।মালদহে কংগ্রেসের গড় ধরে রাখতে বাড়তি উদ্যোগ। যত দ্রুত সম্ভব জোট চুড়ান্ত করে প্রার্থী ঘোষণায় জোর। ভোটকে লক্ষ্য রেখে ব্লকও অঞ্চল কমিটি গুলি জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে বৈঠকে। সূত্রের খবর, বৈঠকে মালদহ জেলার ১২টি বিধানসভার মধ্যে দশটি বিধানসভায় লড়াই এর পক্ষে নেতৃত্বের কাছে সওয়াল। ২০১৬ বিধানসভা নির্বাচনে মালদহের ১২টি বিধানসভার মধ্যে ১১টিতে জেতে জোট। এককভাবে আটটি আসন পেয়েছিল কংগ্রেস। পরে মোথাবাড়ির বিধায়ক সাবিনা ইয়াসমিন এবং রতুয়ার বিধায়ক সমর মুখোপাধ্যায় কংগ্রেস ছেড়ে যোগ দেন তৃণমূলে।

এদিন বৈঠকে কংগ্রেসের বেশিভাগ ব্লক নেতারাই রাজ্যে কংগ্রেস- বাম জোট যত আগে হবে,ততোই ভালো প্রস্তুতি ও ফলাফল সম্ভব বলে মত প্রকাশ করেন। দ্রুত প্রার্থীদের নাম চূড়ান্ত করার জন্য নেতৃত্বের কাছে আর্জি জানানো হয়। বৈঠকে জেলা কংগ্রেসের নেতারা অধিকাংশই তৃণমূলকে বিশেষ আমল দিতে চাননি। অধিকাংশ নেতার বক্তব্য, মালদহে আগামী বিধানসভা ভোটে লড়াই হবে বিজেপি আর কংগ্রেসের মধ্যে। বৈঠকে আলোচনা ঠিক হয়, এখন থেকেই নিচুতলা পর্যন্ত বিভিন্ন কর্মসূচি নেওয়া হবে। এই কর্মসূচি গুলিতে তৃণমূল ও বিজেপি-র বিকল্প হিসেবে কংগ্রেসকে তুলে ধরা হবে। ওই দুই দলের বিভাজনের রাজনীতির বিরুদ্ধে প্রচার চালানো হবে।

Published by: Pooja Basu
First published: January 14, 2021, 7:49 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर