• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Malda News: সূত্রধর গনিখান চৌধুরী, মালদহে রাজনৈতিক সৌজন্যের নয়া নজির

Malda News: সূত্রধর গনিখান চৌধুরী, মালদহে রাজনৈতিক সৌজন্যের নয়া নজির

মালদহে রাজনৈতিক সৌজন্য

মালদহে রাজনৈতিক সৌজন্য

Malda News: আজ গনি খান চৌধুরীর ৯৫ তম জন্মদিন। সেই সূত্রেই মালদহে কোতুয়ালি বাসভবনে জন্মদিন পালনের উদ্যোগ নেয় কংগ্রেস। সামিল হয় তৃণমূলও।

  • Share this:

#মালদহ: মালদহে (Malda) মিলেমিশে একাকার কংগ্রেস ও তৃণমূল। উপলক্ষ্য প্রবাদপ্রতিম রাজনৈতিক ব্যক্তিত্ব গনিখান চৌধুরীর (Ghani Khan Choudhury) জন্মদিন পালন। জন্মদিনে রাজনৈতিক বিবাদ ভুলে কংগ্রেস-তৃণমূলকে মেলালেন গনিখান। আজ গনি খান চৌধুরীর ৯৫ তম জন্মদিন। সেই সূত্রেই কোতুয়ালি বাসভবনে জন্মদিন পালনের উদ্যোগ নেয় কংগ্রেস।

কোতুয়ালিতে গনিখানের মাজারে একযোগে শ্রদ্ধা জানান কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরী, তৃণমূল রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নূর, তৃণমূল নেতা আবু হাসেম খানচৌধুরী, দুলাল সরকার প্রমূখ। উপস্থিত ছিলেন আরও একাধিক প্রাক্তন  কংগ্রেস বিধায়ক। এদিন সকাল থেকেই কোতুয়ালিতে গনিখানের মাজারে শ্রদ্ধাজ্ঞাপনের পাশাপাশি বিশেষ প্রার্থনা ও স্মরণসভার আয়োজন করা হয় । যাতে যোগ দেন শতাধিক কংগ্রেস কর্মী।

আরও পড়ুন: প্রকাশ্যে-গোপনে ত্রিপুরায় ঘর গোছাচ্ছে তৃণমূল! কলকাতার কৌশলেই আগরতলা জয়ের লক্ষ্য

পাশাপাশি মালদহের বৃন্দাবনী ময়দান এবং রথবাড়ি মোড়ে  গনিখান চৌধুরীর মূর্তিতে শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান আয়োজন করেন তৃণমূল নেতা মন্ত্রীরা। এর আগে গত কয়েকবছর মালদহ টাউন হলে তুলনায় ছোট করে জন্মদিন পালন হলেও বেশ কয়েকবছর পর এবার কোতুয়ালি ভবনে তুলনায় বড় করে জন্মদিন পালনের উদ্যোগ নিয়েছে কংগ্রেস।

আরও পড়ুন:  রাজীব যেতেই বিস্ফোরক ট্যুইট দিলীপ ঘোষের, 'দালাল' কে? কুণালের মুখে শুভেন্দুর নাম!

এ প্রসঙ্গে মৌসম বেনজির নূর বলেন, ''বরকত সাহেব প্রকৃত জননেতা ছিলেন । সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের প্রতীক ছিলেন তিনি । রাজনীতির ঊর্ধ্বে প্রচুর মানুষ তাঁকে শ্রদ্ধা করেন। তাই কোনও রাজনৈতিক দল হিসেবে নয়,  পরিবার আর অনুরাগীরা একসঙ্গে জন্মদিন পালন করা হয়েছে ।'' প্রায় একইসুর কংগ্রেস সাংসদ ডালুবাবুর গলাতেও। তিনি জানান, গনিখানের জন্মদিন উপলক্ষে কোতোয়ালিতে তৃণমূলের অনেকে এসেছেন। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে রাজনীতিকে দূরে রেখে পালন করা হচ্ছে জন্মদিন।খাওয়া- দাওয়ার ব্যবস্থাও হয়েছে ।

আরও পড়ুন:  BJP-তে 'ফর্মে' ফিরছেন তথাগত রায়? রাজীবের দলবদলেও বিস্ফোরক ট্যুইট! নিশানায় কে?

যদিও রাজনৈতিক মহলের একাংশের ধারণা, এবার বিধানসভা ভোটের মালদহে ভরাডুবি হয়েছে কংগ্রেসের । কংগ্রেসের গড় মালদহ জেলায় কার্যত ধুলিস্যাৎ হাত শিবির। এই অবস্থায় ঘটা করে গনিখানের জন্মদিন পালন করে দলীয় কর্মীদের চাঙ্গা করার চেষ্টায় কংগ্রেস । তবে এতে কংগ্রেস আদৌও কতটা চাঙ্গা হবে, তা বলবে সময়ই ।

Published by:Suman Biswas
First published: