Mamata Banerjee : বৃষ্টিতে ভাসছে বাংলা, তৃতীয় দফার সরকারের প্রথম উত্তরবঙ্গ সফর স্থগিত মমতা বন্দ্যোপাধ্যায়ের!

উত্তরবঙ্গ সফর স্থগিত Photo : File Photo

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খারাপ আবহাওয়ার কারণে তাঁর তৃতীয় দফার সরকার গঠনের পর প্রথম উত্তরবঙ্গ সফর (North Bengal Tour) আপাতত স্থগিত রাখলেন ।

  • Share this:
    #কলকাতা : গত কয়েকদিন ধরেই রাজ্যজুড়ে চলছে একটানা প্রবল বৃষ্টি। অতিবৃষ্টির জেরে কলকাতাক একাংশ জলমগ্ন। তার উপর আবার নিম্নচাপ। দু’য়ের সাঁড়াশি চাপে রাজ্যজুড়ে চলছে দুর্যোগ (Bad Weather alert)। চিন্তা বাড়াচ্ছে নদীর জলস্তর বৃদ্ধিও। শনিবার পর্যন্ত এমন আবহাওয়া জারি (Weather Forecast) থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । খারাপ আবহাওয়ার কারণে তাঁর তৃতীয় দফার সরকার গঠনের পর প্রথম উত্তরবঙ্গ সফর  আপাতত স্থগিত রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। একটানা বৃষ্টি বাংলা-জুড়ে একটানা বৃষ্টি বাংলা জুড়ে

    বৃহস্পতিবার শিলিগুড়িতে গৌতম দেব (Gautam Deb) জানান, খারাপ আবহাওয়ার কারণে আপাতত উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। উল্লেখ্য, নির্বাচন পরবর্তী হিংসার  অভিযোগ উঠেছে উত্তরবঙ্গে (North Bengal)। এই পরিস্থিতিতে অনেক মানুষই নাকি অসমে পালিয়েছেন। এই আবহে উত্তরবঙ্গ সফরে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। এরপরে মমতার এই সফর রাজনৈতিক ভাবে বেশ তাৎপর্যপূর্ণ হওয়ার কথা।

    আগামী ২১ জুন উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee)। তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর এটাই ছিল তাঁর প্রথম উত্তরবঙ্গ সফর। তাই এবারের উত্তরবঙ্গ সফর বেশ গুরুত্বপূর্ণ ছিল। গত লোকসভার মতো বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গে বেশ কঠিন লড়াই করতে হয়েছে ঘাসফুল শিবিরকে। হাতছাড়া হয়েছে বহু আসন। তাই মনে করা হচ্ছে কী কারণে ভোটবাক্সের এমন অবস্থা হল, তা খতিয়ে দেখতেই মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর।

    তাছাড়া উত্তরবঙ্গে প্রায়শই দলীয় কর্মীদের মধ্যে ক্ষোভ-বিক্ষোভের কথা শোনা যায়। তা প্রশমন করাও লক্ষ্য ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। এছাড়া দলনেত্রীর উত্তরবঙ্গ সফর স্থানীয় দলীয় কর্মীদের মনোবল যে বেশ খানিকটা বাড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট, তা নিয়ে নতুন করে কিছুই বলার নেই। এছাড়াও এবারের উত্তরবঙ্গ সফরে পাঁচ জেলার প্রশাসনিক আধিকারিকদের নিয়ে শিলিগুড়িতে বৈঠকেরও কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেক্ষেত্রে আধিকারিকদের নিজস্ব জায়গা ছেড়ে শিলিগুড়িতে আসতে হত। তার ফলে ত্রাণ এবং প্রবল বৃষ্টিতে বিপর্যস্তদের উদ্ধারকাজ থমকে যেতে পারে, তাই উত্তরবঙ্গ সফর স্থগিতের সিদ্ধান্ত বলেই জানিয়েছেন গৌতম দেব।

    Published by:Sanjukta Sarkar
    First published: