উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, পাঁচ জেলা নিয়ে করবেন বৈঠক    

উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, পাঁচ জেলা নিয়ে করবেন বৈঠক    
File Photo

মুখ্যমন্ত্রীর সফর নিয়ে আগ্রহ রয়েছে রাজনৈতিক মহলেও।

  • Share this:

#শিলিগুড়ি: প্রশাসনিক বৈঠকে যোগ দিতে উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোভিড বিধি মেনে আগামী দু'দিন তিনি উত্তরের ৫ জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন। উত্তরকন্যা থেকেই তিনি এই বৈঠক করবেন। এই সফরের জন্যে যাতে কোনও ভাবেই সংক্রমণ না ছড়ায়, তার জন্যে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। জেলায় জেলায় সরকারি কাজ কতদূর এগোলো। উত্তরের জেলাগুলির কেমন অবস্থা, তা খতিয়ে দেখা এবং পর্যালোচনা করা এই সফরের মূল উদ্দেশ্য।

কোভিড পরিস্থিতির আগে মালদহ, মুর্শিদাবাদ, রায়গঞ্জ, বালুরঘাট সফর করেন মুখ্যমন্ত্রী। কোভিড পরিস্থিতিতে জেলা সফর তিনি করেননি। যদিও নবান্ন থেকে প্রতিটি জেলার বিভিন্ন অবস্থা নিয়ে তিনি খোঁজ নিয়েছেন। তিনি নির্দেশ দিয়েছিলেন, জেলাশাসকরা যেন জরুরি বৈঠক সেরে প্রয়োজনীয় বিষয়ে হস্তক্ষেপ করেন। মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন, সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহ থেকে তিনি ফের জেলা সফর শুরু করবেন। মুখ্যমন্ত্রীর সেই সফর শুরু হল উত্তরবঙ্গ দিয়ে। গত সপ্তাহেই তার এই সফরে আসার কথা ছিল। আবহাওয়া জনিত কারণে তিনি এই সফর বাতিল করেন। অবশেষে উত্তরবঙ্গ দিয়ে তিনি এই সফর শুরু করলেন।

নবান্ন সূত্রে খবর, আগামিকাল, মঙ্গলবার ও পরশু বুধবার তিনি ৫ জেলাকে নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন। মঙ্গলবার আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি নিয়ে প্রশাসনিক বৈঠক সারবেন। বুধবার তিনি দার্জিলিং, কালিম্পং, কোচবিহার জেলা নিয়ে বৈঠক করবেন। সব বৈঠক তিনি করবেন উত্তরকন্যায় বসে। এবার জেলা সফরের পরিকল্পনা নেই তাঁর। এই সফর থেকে উত্তরবঙ্গের জন্যে বেশ কিছু নতুন প্রকল্পের উদ্বোধন করার কথা। এছাড়া বেশ কিছু প্রকল্পের শিলান্যাস করার কথা আছে তার।

মুখ্যমন্ত্রীর সফর নিয়ে আগ্রহ রয়েছে রাজনৈতিক মহলেও। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পরে একাধিকবার তিনি উত্তরের বিভিন্ন জেলায় ছুটে গিয়েছেন। আগামী বছর নির্বাচন রাজ্যে। তার আগে প্রধান বিরোধী রাজনৈতিক দল সাংগঠনিক দিক থেকে কোমর বেঁধে নেমে পড়ার চেষ্টা করছে। এই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায় সফর তাঁর দলের কর্মীদের অনেক চাঙ্গা করবে।

আবীর ঘোষাল

Published by: Siddhartha Sarkar
First published: September 28, 2020, 9:22 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर