Mamata on Corona Situation: করোনা সংক্রমণে রাশ টানতে একাধিক জরুরি পদক্ষেপ রাজ্যের, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

Mamata on Corona Situation: করোনা সংক্রমণে রাশ টানতে একাধিক জরুরি পদক্ষেপ রাজ্যের, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

করোনা সংক্রমণে রাশ টানতে একাধিক জরুরি পদক্ষেপ রাজ্যের!

করোনার সংক্রমণে রাশ টানতে তৎপর হল রাজ্য সরকার। একাধিক পরিকল্পনা নিয়ে সোমবার মালদহের পার্ক হোটেল থেকে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

  • Share this:

    #মালদহ: করোনা (Corona) ভয়াবহ আকার ধারণ করেছে দ্বিতীয় ঢেউয়ে। এই অবস্থায় পশ্চিমবঙ্গে (West Bengal) করোনার সংক্রমণে রাশ টানতে তৎপর হল রাজ্য সরকার। একাধিক পরিকল্পনা নিয়ে সোমবার মালদহের পার্ক হোটেল থেকে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

    মুখ্যমন্ত্রী এদিন আশ্বস্ত করে বলেন, "আতঙ্কিত হবেন না। সচেতন হোন। আমরা কেন্দ্রের থেকে আরও রিসোর্স চেয়েছি। রাজ্য সরকার করোনা মোকাবিলায় যথাযথ সিদ্ধান্ত নেবে।" করোনা পরিস্থিতি সামলাতে যে মমতা যে ঘোষণাগুলি করলেন-

    ১) করোনা মোকাবিলার জন্য একটি আলাদা টাস্ক ফোর্স গঠন করেছে রাজ্য সরকার।

    ২) রাজ্যে বাড়ানো হয়েছে ১০০০ বেড। আরও ৪৫০০ বেড খুব শীঘ্রই রাজ্যে বাড়ানো হবে।

    ৩) করোনার জন্য ৪০০ অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা হয়েছে।

    ৪) রাজ্যের ২০০ সেফ হোমে ১১ হাজার বেড থাকবে।

    ৫) রাজ্যের সরকারি হাসপাতালে ৮০০০ বেডের ব্যবস্থা করা হবে।

    ৬) বেশ কয়েকটি হোটেলের রুমকেও সেফ হোমে পরিণত করার পদক্ষেপ করেছে রাজ্য সরকার।

    ৭) ১০০টা হাসপাতাল করোনার জন্য প্রস্তুত করা হচ্ছে। ৮) টেলিমেডিসিন পরিষেবার জন্য রয়েছে এই নম্বর- ১৮০০৩১৩৪৪৪২২২. ২৪ ঘণ্টা এই নম্বর সক্রিয় থাকবে। ৯) সরকারি অফিসে ৫০ শতাংশ উপস্থিতি থাকবে। বাকি ওয়ার্ক ফর্ম হোম করবে।

    তবে এই মুহূর্তে নাইট কার্ফুর (Night Curfew) কোনও পরিকল্পনা নেই বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, "নাইট কার্ফু করে কিছু হবে না। ওটা কোনও সমাধানই নয়।" তিনি জানান এই মুহূর্তে রাজ্যে ২০০০ রোগীর অবস্থা আশঙ্কাজনক।

    করোনা বাড়ন্ত থাকলেও বর্তমানে রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন (West Bengal Assembly election 2021)। এখনও বাকি তিন দফার ভোট। মমতা করোনার কথা মাথায় রেখে নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করেছিলেন যে তিন দফা একদিনে করানোর জন্য। কিন্তু নির্বাচন কমিশন মান্যতা দেয়নি। তাই মুখ্যমন্ত্রী জানাচ্ছেন, ভোট শেষ হলেই আরও বেশি করে কোভিডে জোর দেওয়া হবে। তবে লকডাউন (Lockdown) হতে পারে, এমন কোনও আভাস দেননি মুখ্যমন্ত্রী।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর