corona virus btn
corona virus btn
Loading

জমি দখল নিয়ে দু-পক্ষের বচসায় রক্তারক্তি, অস্ত্রের আঘাতে আহত ৯, রণক্ষেত্রের চেহারা নিল গ্রাম

জমি দখল নিয়ে দু-পক্ষের বচসায় রক্তারক্তি, অস্ত্রের আঘাতে আহত ৯, রণক্ষেত্রের চেহারা নিল গ্রাম
ফাইল ছবি

চোপড়া থানা দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের কুলাগাও গ্রামে ৯ কাঠা জমি দখল নিয়ে বেশ কিছুদিন ধরে বিবাদ চলছিল ।

  • Share this:

#চোপড়াঃ জমি দখলকে ব্যপক উত্তেজনা ছড়াল উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার কুলাগাঁও গ্রামে । দুই পক্ষের সংঘর্ষে দুই মহিলা সহ ন' জন আহত হয়েছেন।আহতরা চোপড়া দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন । তিনজনের আঘাত গুরুতর থাকায় তাঁদের ইসলামপুর মহকুমা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে । জেলার পুলিশ সুপার শচীন মক্কার জানিয়েছেন, জমি নিয়ে দু-পক্ষের মধ্যে অশান্তি হয় ।  সেখানে বেশ কয়েকজন আহত হয়েছেন । তবে আঘাত কারও গুরুতর নয় । পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । যদিও বিবাদমান দু-পক্ষের কারও বৈধ কাগজপত্র নেই ।

জানা গিয়েছে,  চোপড়া থানা দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের কুলাগাও গ্রামে ৯ কাঠা জমি দখল নিয়ে বেশ কিছুদিন ধরে বিবাদ চলছিল । আজ সেই জমিতে কাজে বাধা দিতে গেলে আসারুল ইসলামের পরিবারের সঙ্গে মহঃ মশিরুদ্দিনের গোষ্টীর সঙ্গে সংঘর্ষ বাধে । দু-পক্ষই একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ করেছেন। ধারালো অস্ত্রের আঘাতে আসারুলের পরিবারের দুই মহিলা-সহ ৭ জন আহত হয়েছেন ।   পাল্টা গোষ্টীর ২ জনও আহত হন ।  আহতদের চোপড়া দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য পাঠান হয় ।

আহত আসারুল ইসলামের দাবি, তাঁদের জমির সরকারি কাগজপত্র থাকা সত্বেও এলাকার কিছু মানুষ সেই জমি দখল করে বাড়ি বানাচ্ছেন । পাল্টা দাবি করেছে মহঃ মশিরুদ্দিন । তাঁর দাবি,  বৈধভাবে জমি কেনার পরও আসারুলকে তিন লক্ষ টাকা দেওয়া হয়েছিল জম্বির জন্য । তাই এদিনেড় হামলার ঘটনা অন্যায়ের । এদিকে বাড়ি বানানোর সরঞ্জাম নিয়ে চলে গিয়েছে । তবে পুলিশ সুপার জানিয়েছেন, দু-পক্ষের কারও বৈধ কাগজপত্র নেই ।

Published by: Shubhagata Dey
First published: May 16, 2020, 6:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर