Citizenship Amendment Act: প্রতিবাদের নামে তান্ডব মালদহে, স্টেশনে স্টেশনে ভাঙচুর, আগুন

Citizenship Amendment Act: প্রতিবাদের নামে তান্ডব মালদহে, স্টেশনে স্টেশনে ভাঙচুর, আগুন

বিক্ষোভকারীরা হরিশ্চন্দ্রপুরের ভালুকা রোড স্টেশনে ব্যাপক ভাঙচুর চালায়

  • Share this:

SEBAK DEBSARMA

#কলকাতা: CAA-র প্রতিবাদের নামে তান্ডব মালদহে। অশান্ত মালদহে স্টেশনে ভাঙচুর, আগুন । দিনভর ব্যাহত ট্রেন চলাচল। বৈষ্ণবনগর মিছিলে পুলিশের লাঠিচার্জ। দক্ষিণবঙ্গ গামী বেসরকারি বাস ও বন্ধ।

CAA প্রতিবাদের নামে আন্দোলন আর তাণ্ডবে রবিবার অশান্ত হয়ে ওঠে মালদহের বিভিন্ন এলাকা। বিক্ষোভকারীরা হরিশ্চন্দ্রপুরের ভালুকা রোড স্টেশনে ব্যাপক ভাঙচুর চালায়। জ্বালিয়ে দেওয়া হয় আগুন। দিনভর বিক্ষোভের জেরে মালদহের সঙ্গে বাকি উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের ট্রেন যোগাযোগও কার্যত বন্ধ। এরইমধ্যে মালদহে সি এ এ বিরোধী মিছিলে লাঠিচার্জ করে পুলিশ। বিক্ষোভকারীরা বৈষ্ণবনগরে ১৮ মাইলে ৩৪ নম্বর জাতীয় সড়কে টোল প্লাজায় ভাঙচুর চালানোর চেষ্টা চালায় । সেই সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে ।
অশান্তির জেরে মালদহ থেকে দক্ষিণবঙ্গের বেসরকারি ও সরকারি বাস চলাচল রবিবার থেকে বন্ধ হয়ে গিয়েছে । গত কয়েক দিনে একাধিক বাস ভাঙচুরের ঘটনার জেরে এদিন থেকে বেসরকারি বাস মালিকরা ঠিক করেছেন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মুর্শিদাবাদ বা দক্ষিণবঙ্গগামী কোনো বাস চালানো হবে না। এদিন শতাধিক বেসরকারি বাস পথে নামেনি। অন্যদিকে সরকারি বাস রাস্তায় নামলেও মালদা থেকে ফারাক্কা পর্যন্তই চলাচল করেছে।একদিকে রেলপথে বিক্ষোভ অন্যদিকে সড়ক পথে বাস বন্ধের জেরে চরম দুর্ভোগের মধ্যে পড়েন যাত্রীরা। কখনও বাস স্ট্যান্ড কখনও স্টেশনে ছুটোছুটি করতে হয় তাঁদের। এরপরও গন্তব্যে পৌঁছাতে পারেননি বহু মানুষ। এদিন মালদহে সবচেয়ে বড় বিক্ষোভের ঘটনা ঘটে ভালুকা রোড স্টেশনে। সেখানে জড়ো হয় কয়েক হাজার বিক্ষোভকারী। রেলপথ অবরোধ, অগ্নিসংযোগের পাশাপাশি স্টেশনের বিভিন্ন এলাকায় চলে ভাঙচুর।  বিক্ষোভকারীদের তাণ্ডবের সামনে পড়ে কার্যত পিছু হটতে  হয় পুলিশকে । এরপর বিনা বাধায় স্টেশন তছনছ করা হয়। বিক্ষোভকারীদের বাঁধা দিতে গিয়ে জখম হন কয়েকজন পুলিশ কর্মীও। অবরোধ, ও  বিক্ষোভের জেরে বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে একাধিক গুরুত্বপূর্ণ ট্রেন। মালদহে ভালুকা রোড স্টেশন এর পাশাপাশি কুমেদপুর স্টেশনে বিক্ষোভ দেখান একদল আন্দোলনকারী। একাধিক স্টেশনে বিক্ষোভের জেরে গোটা রাজ্যে ট্রেন চলাচলের ওপর প্রভাব পড়ে। বিভিন্ন স্টেশনে পরিস্থিতি সামাল দিতে মাইকিং করে পুলিশ। এরপরেও পরিস্থিতি শান্ত করা যায়নি।​
First published: December 15, 2019, 4:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर