‘আরশোলাও অনেক সময় ওড়ে’ শিলিগুড়িতে মমতা-র মিছিলের আগে বিজেপিকে পঙ্কার গৌতম দেবের

‘আরশোলাও অনেক সময় ওড়ে’ শিলিগুড়িতে মমতা-র মিছিলের আগে বিজেপিকে পঙ্কার গৌতম দেবের

শিলিগুড়ির মাল্লাগুড়ি মোড় থেকে বাঘাযতীন পার্ক পর্যন্ত হাঁটবেন মুখ্যমন্ত্রী

  • Share this:

Partha Sarkar

#শিলিগুড়ি: আগামী ৩ জানুয়ারি শিলিগুড়িতে মিছিলে হাঁটবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এন আর সি এবং সিএএ'র বিরোধিতায় কলকাতা, দক্ষিনবঙ্গের জেলাগুলোর পর এবারে উত্তরবঙ্গে আন্দোলন তীব্র করতেই তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের এই সফর। শিলিগুড়ির মাল্লাগুড়ি মোড় থেকে বাঘাযতীন পার্ক পর্যন্ত হাঁটবেন মুখ্যমন্ত্রী।

বুধবার মিছিল নিয়ে শিলিগুড়ির পুলিশ কমিশনার সহ প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক করেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। পরে মাল্লাগুড়ি মোড়ে প্রস্তুতি খতিয়ে দেখতে যান। ইতিমধ্যেই মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। মাল্লাগুড়ি মোড়ে মিছিল শুরুর আগে বক্তব্য রাখবেন তৃণমূল নেত্রী। গোটা শহর মুড়িয়ে ফেলা হয়েছে তৃণমূলের দলীয় পতাকায়। বুধবার প্রস্তুতি দেখতে গিয়ে পর্যটনমন্ত্রী গৌতম দেব বিজেপিকে আক্রমণ করেন। মন্ত্রীর কটাক্ষ, আরশোলাও অনেক সময় ওড়ে। কিন্তু আরশোলাকে পাখি বলা হয় না। বিজেপির মিছিল প্রসঙ্গে আক্রমণ পর্যটনমন্ত্রীর। তিনি দাবি করেছেন, মিছিলে লক্ষাধীিক লোকের জমায়েত হবে। স্রেফ দার্জিলিং এবং লাগোয়া

জলপাইগুড়ির রাজগঞ্জ, ডাবগ্রাম, ফুলবাড়ি এলাকা থেকে মিছিলে যোগ দেবেন। পাহাড় থেকেও প্রচুর লোক আসবে।

আরও পড়ুন - গঙ্গা সাগর মেলার প্রস্তুতি চলছে জোর কদমে

অন্যদিকে মন্ত্রীকে পালটা খোঁচা বিজেপির শিলিগুড়ি জেলা সভাপতি প্রবীন আগরওয়ালের। তিনি বলেন, বিজেপিকে ভয় পাচ্ছে তৃণমূল। কে আরশোলা তা লোকই জানে। মন্ত্রীর বক্তব্যের নিন্দাও করেন তিনি।ইতিমধ্যে এন আর সি এবং সিএএ'র বিরোধিতায় পাহাড় থেকে সমতলে আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে বিজেপি বিরোধীরা। মুখমন্ত্রীর মিছিল উত্তরবঙ্গে কী বার্তা দেয় সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

গত ২৪ ডিসেম্বর শিলিগুড়িতে সিএএ'র সমর্থনে মিছিল করে বিজেপি। বিজেপি নেতৃত্বের দাবি, মিছিলে লাখ লোকের জমায়েত হয়েছিল। ওইদিনই কলকাতায় মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, শিলিগুড়িতে হাঁটবেন তিনি। বিজেপির মিছিলে পাহাড় থেকে সেভাবে লোকই নামেনি। এবারে তৃণমূলের মিছিলে দলীয় কর্মী, সমর্থকেরা তো বটেই, বিনয়পন্থী মোর্চা সহ বিভিন্ন উন্নয়ন বোর্ডের সদস্যরাও যোগ দেবেন। এর মধ্য দিয়ে বিজেপির মিছিলকে টেক্কা দেওয়ার পাশাপাশি উত্তরবঙ্গে হারানো জমি ফিরে পাওয়ার লড়াই তৃণমূলের।

আরও দেখুন

First published: 04:51:09 PM Jan 01, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर