Home /News /north-bengal /
West Bengal News: অভাবনীয়! মূর্তির জলে ভেসে যাচ্ছে হস্তিশাবক, প্রাণ বাজি রেখে বাঁচালেন গ্রামবাসীরা

West Bengal News: অভাবনীয়! মূর্তির জলে ভেসে যাচ্ছে হস্তিশাবক, প্রাণ বাজি রেখে বাঁচালেন গ্রামবাসীরা

এই হস্তিশাবককেই বাঁচাল গ্রামবাসীরা

এই হস্তিশাবককেই বাঁচাল গ্রামবাসীরা

West Bengal News: খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বনবিভাগের চালসা রেঞ্জ ও খুনিয়া স্কোয়ার্ডের কর্মীরা। স্থানীয় মানুষের সহযোগিতায় বনকর্মীরা হস্তি শাবকটিকে উদ্ধার করে গরুমারা নর্থ রেঞ্জে নিয়ে যায়। 

  • Share this:

    #ধূপগুড়ি: মূর্তি নদীতে ভেসে যেতে থাকা হস্তিশাবককে বাঁচালো গ্রামবাসীরা। ডুয়ার্সের মেটেলি ব্লকের মূর্তি নদীতে ভেসে এল মাস খানেক বয়সী হস্তি শাবক। এতেই চাঞ্চল্য ছড়াল পানঝোড়া এলাকায়। পরে শাবকটিকে উদ্ধার করে দলে ফেরানোর চেষ্টা করছেন বনকর্মীরা। জানা গিয়েছে, পানঝোড়া বস্তি এলাকার মানুষজন দেখতে পান একটি হস্তি শাবক মূর্তি নদীর জলে ভেসে যাচ্ছে। কিছক্ষণের মধ্যে ওই এলাকায় মানুষের ভিড় জমে যায়।

    খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বনবিভাগের চালসা রেঞ্জ ও খুনিয়া স্কোয়ার্ডের কর্মীরা। স্থানীয় মানুষের সহযোগিতায় বনকর্মীরা হস্তি শাবকটিকে উদ্ধার করে গরুমারা নর্থ রেঞ্জে নিয়ে যায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে একটি বুনো হাতির দল চাপরামারি বনাঞ্চল থেকে মূর্তি নদী পেরিয়ে কিলকোট চা বাগানে হানা দেয়।

    আরও পড়ুন: বিরাট খবর, রাজ্যে আরও ৭ নতুন জেলা! ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

    তাদের যাওয়ার সময় নদীতে জল কম ছিল। রাতে প্রবল বর্ষণে নদীর জল বেড়ে যায়। ভোর রাতে আবার নদী পেরিয়ে বনাঞ্চলে ফেরার পথে নদীতে জল বেশি থাকায় হাতির দলটি বনে ফিরে গেলেও ছোট হস্তি শাবকটি সম্ভবত জলের স্রোতে ভেসে যায়।

    আরও পড়ুন: পার্থ-পর্বে বিরাট রদবদল, সংগঠনে আমূল পরিবর্তন তৃণমূলের! বাদ বড় বড় নাম

    খুনিয়া স্কোয়ার্ডের রেঞ্জার প্রদ্যোত সরকার জানান, হস্তি শাবকটির বয়স এক থেকে দেড় মাস হবে। প্রাথমিক ভাবে সেটিকে উদ্ধার করে গরুমারা নর্থ রেঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে চাপরামারি বনাঞ্চল এলাকায় ফিরিয়ে এনে দলের সঙ্গে মিলিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। কারণ হাতির দলটি বর্তমানে চাপরামারি বনাঞ্চলের ভিতরে রয়েছে।

    ---রকি চৌধুরী

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Elephant, West Bengal news

    পরবর্তী খবর