corona virus btn
corona virus btn
Loading

লকডাউন নিয়ে ফের অসন্তোষ প্রকাশ কেন্দ্রীয় প্রতিনিধি দলের

লকডাউন নিয়ে ফের অসন্তোষ প্রকাশ কেন্দ্রীয় প্রতিনিধি দলের

এদিন কেন্দ্রীয় দল দুটো ভাগে ভাগ হয়ে উত্তরবঙ্গের করোনা পরিস্থিতি পরিদর্শনে যান।

  • Share this:

#শিলিগুড়ি: ফের লকডাউন নিয়ে অসন্তোষ প্রকাশ কেন্দ্রীয় প্রতিনিধি দলের। সরকারী নির্দেশিকা কার্যত মানা হচ্ছে না। অহেতুক লোক বাড়ির বাইরে বেড়িয়ে পড়ছেন। এমনকী কনটাইনমেন্ট জোনগুলিতেও ছবিটা বদলায়নি। যা দেখে ক্ষোভ প্রকাশ করেছেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। যাত্রীবাহী টোটো নিয়েও অসন্তোষ চেপে রাখতে পারেননি প্রতিনিধি দলের সদস্যরা।

পুলিশকে ডেকে এনিয়েও কথা বলেন। এদিন কেন্দ্রীয় দল দুটো ভাগে ভাগ হয়ে উত্তরবঙ্গের করোনা পরিস্থিতি পরিদর্শনে যান। একটি দল বিনিথ যোশীর নেতৃত্বে দার্জিলিংয়ে যান। অন্য দলের নেতৃত্বে ছিলেন বিগ্রেডিয়ার অজয় গাঙ্গওয়ার। সঙ্গে ভহিলেন শিবানী দত্ত। প্রথমে যান কাওয়াখালির কোভিড সাস্পেক্টেড হাসপাতালে। কথা বলেন কোভিড সন্দেহে চিকিৎসাধীন রোগী সহ হাসপাতালের চিকিৎসক, নার্সদের সঙ্গে। চিকিৎসা পরিকাঠামো দেখে খুশী প্রতিনিধি দল। তারপর সোজা চলে আসেন কনটাইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত ৪৭ নং ওয়ার্ডে। এখানে এসেই অসন্তুষ্ট হয়ে পড়েন তারা। লোকের ভিড়। কথা বলেন বিক্রেতাদের সঙ্গেও।

বিধি নিষেধ মেনে কেনা বেচা চলছে কি না জিজ্ঞাসাবাদ করেন। ঘুরে দেখেন গোটা এলাকা। সঙ্গে ছিলেন শিলিগুড়ির একজন ম্যাজিস্ট্রেট পর্যায়ের অফিসারও। মোবাইল বন্দী করেন ভিড়ের ছবি। শেষে যান একটি চা বাগানে। বাগডোগরার কাছে কমলাপুর চা বাগান পরিদর্শন করেন প্রতিনিধি দলের দুই সদস্য। বাগানের ম্যানেজারের সঙ্গে কথা বলেন। রাজ্য যে নির্দেশিকা দিয়েছে বাগান চালুর ক্ষেত্রে তা মানা হচ্ছে কি না, খতিয়ে দেখেন। অর্থাৎ কীনা ২৫ শতাংশ শ্রমিক দিয়ে কাজ হচ্ছে কি? আদৌ কি মানা হচ্ছে সামাজিক দূরত্ব? ব্যবহার করা হচ্ছে কি হ্যাণ্ড স্যানিটাইজার? মাস্ক বা ফেস কভার পড়ে কাজে যোগ দিচ্ছেন কি শ্রমিকেরা?

বাগান পরিদর্শনের পর ব্রিগেডিয়ার অজয় গাঙ্গওয়ার জানান, যাবতীয় সতর্কতা অবলম্বন করেই কাজ হচ্ছে। তবে এদিন রাজ্য সরকারের বিরুদ্ধে অসহযোগিতা প্রসঙ্গে কোনো মন্তব্য করতে চাননি। তিনি জানান, ফিরে গিয়ে রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের কাছে রিপোর্ট জমা দেওয়া হবে।

First published: April 28, 2020, 5:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर