২১ ফেব্রুয়ারি শিলিগুড়িতে রাজনাথ সিংয়ের জনসভা, উত্তরে জমি ধরে রাখতে মরিয়া গেরুয়া শিবির

২১ ফেব্রুয়ারি শিলিগুড়িতে রাজনাথ সিংয়ের জনসভা, উত্তরে জমি ধরে রাখতে মরিয়া গেরুয়া শিবির
সোমবার শিলিগুড়িতে দলীয় কার্যালয়ে রথযাত্রার সূচি ঘোষণা করেন বিজেপির উত্তরবঙ্গের ভারপ্রাপ্ত অবজার্ভার সায়ন্তন বসু।

সোমবার শিলিগুড়িতে দলীয় কার্যালয়ে রথযাত্রার সূচি ঘোষণা করেন বিজেপির উত্তরবঙ্গের ভারপ্রাপ্ত অবজার্ভার সায়ন্তন বসু।

  • Share this:

#শিলিগুড়ি: ২১ ফেব্রুয়ারি শিলিগুড়িতে বড় জনসভার ডাক দিয়েছে বিজেপি। সভায় প্রধান বক্তা হিসেবে থাকতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং। থাকতে পারেন শুভেন্দু অধিকারী, মুকুল রায়, দিলীপ ঘোষ কেন্দ্রীয় এবং রাজ্য শীর্ষ নেতৃত্ব। বাঘাযতীন পার্কে ওই সভা হবে। রথযাত্রার অঙ্গ হিসেবেই এই সভা হবে।

আগামী ২০ ফেব্রুয়ারি শিলিগুড়িতে রথ আসবে। উত্তরবঙ্গে ১১ ফেব্রুয়ারি যে রথযাত্রার সূচনা হবে কোচবিহারে। সূচনা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা। ১১ থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত রথ থাকবে কোচবিহারে। ১৪ ফেব্রুয়ারি রথ এসে পৌঁছবে আলিপুরদুয়ারে। সেখানে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত রথ থাকবে। ১৭ ফেব্রুয়ারি রথ পৌঁছবে জলপাইগুড়ি জেলায়। ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত রথযাত্রা হবে জলপাইগুড়িতে। তারপর সেই রথ ২০ ফেব্রুয়ারি এসে পৌঁছবে শিলিগুড়িতে। ২৩ ফেব্রুয়ারি রথ পৌঁছবে উত্তরদিনাজপুর জেলায়। দক্ষিন দিনাজপুরের দিনক্ষন এখনও চূড়ান্ত হয়নি।

সোমবার শিলিগুড়িতে দলীয় কার্যালয়ে রথযাত্রার সূচি ঘোষণা করেন বিজেপির উত্তরবঙ্গের ভারপ্রাপ্ত অবজার্ভার সায়ন্তন বসু। উত্তরবঙ্গে গত লোকসভা নির্বাচনে  সবচেয়ে ভাল ফল করেছিল গেরুয়া শিবির। ৮টির মধ্যে ৭টি আসন জেতে পদ্ম শিবির। বাম-কংগ্রেস এবং তৃণমূলকে বড় ধাক্কা দেয় বিজেপি। আসন্ন একুশের লড়াইতেও সেই ঝড় অব্যাহত থাকবে বলে দাবী গেরুয়া শিবিরের। তাই উত্তরকে পাখির চোখ করে এগোচ্ছে পদ্ম শিবির। ইতিমধ্যেই একাধিকবার কেন্দ্রীয় নেতৃত্ব বৈঠক করে গিয়েছেন শিলিগুড়িতে। পাল্টা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও হারানো জমি পুনরুদ্ধারে উত্তরবঙ্গ সফর শেষ করে গিয়েছেন। ফের আসছেন মালদহ এবং উত্তর দিনাজপুরে। উত্তরবঙ্গ সফর করেছেন তৃণমূলের যুবরাজ অভিষেক বন্দোপাধ্যায়ও। তবে কোনওভাবেই রাশ আলগা করতে চাইছে না গেরুয়া শিবির।


উত্তরের পাহাড় থেকে সমতল সর্বত্র বিধানসভা নির্বাচনেও ঝড় তুলতে মরিয়া বিজেপি। সেই লক্ষ্যে সমতলের পাশাপাশি পাহাড়েও রথযাত্রা করবে গেরুয়া শিবির। তুলনায় ছোটো রথ ছুটবে পাহাড়ে। একুশের নির্বাচনে ক্ষমতায় আসাটা স্রেফ সময়ের অপেক্ষা বলে মনে করছেন বিজেপি নেতারা। আর তাই দিল্লির নেতাদের রাজ্য সফর বাড়ছে।

Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published:

লেটেস্ট খবর