শহরের নিরাপত্তা বাড়াতে এবার হাতিয়ার অত্যাধুনিক CCTV ক্যামেরা

শহরে বাড়ছে অপরাধ। চুরি, ডাকাতি, ছিনতাই, অপহরণ। বাইক বাহিনীর দৌরাত্ম্য। নাজেহাল পুলিশ।নিরাপত্তা বাড়াতে এবার তাই ভরসা সিসি ক্যামেরা।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 22, 2017 03:25 PM IST
শহরের নিরাপত্তা বাড়াতে এবার হাতিয়ার অত্যাধুনিক CCTV ক্যামেরা
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 22, 2017 03:25 PM IST

#মালদহ: শহরে বাড়ছে অপরাধ। চুরি, ডাকাতি, ছিনতাই, অপহরণ। বাইক বাহিনীর দৌরাত্ম্য। নাজেহাল পুলিশ।নিরাপত্তা বাড়াতে এবার তাই ভরসা সিসি ক্যামেরা। সিসিটিভির নজরদারিতে জুড়তে চলেছে মালদহ শহরের সমস্ত গুরুত্বপূর্ণ এলাকা। পুলিশ কন্ট্রোলরুম থেকে শহরে ঢোকা-বেরনোর বিভিন্ন পথে চলবে নজরদারি। ভবিষ্যতে এই ছবি পৌঁছবে জেলা পুলিশের শীর্ষ কর্তাদের স্মার্ট ফোনে। নতুন এই প্রকল্প শুরু এখন শুধুই সময়ের অপেক্ষা।

শহরের যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে  এবার প্রযুক্তিকে হাতিয়ার করছে মালদহ পুলিশ। পঞ্চান্নটি অত্যাধুনিক ক্যামেরার ঘেরাটোপে এবার শহরের লাইভ ফুটেজ।

---মালদহ শহরের আয়তন ১৩.২৫ বর্গকিলোমিটার

----পুরসভায় রয়েছে ২৯ টি ওয়ার্ড

----আড়াই লক্ষ মানুষের বাস মালদহ শহরে  

Loading...

----এছাড়া প্রতিদিন বিহার , ঝাড়খণ্ড, বাংলাদেশ থেকেও বহু মানুষ আসেন মালদহে

আসেন পর্যটকরাও। শহরের মাঝ বরাবর ৩৪ নম্বর জাতীয় সড়ক রীতিমত দুর্ঘটনাপ্রবণ। শহরের স্টেশন রোড জাল নোট পাচারের করিডর। এই অবস্থায়   অপরাধ ঠেকাতে এবার হাতিয়ার অত্যাধুনিক সিসি ক্যামেরা।

মালদহ শহরের নিরাপত্তার কথা মাথায় রেখে দু বছর আগেই জনবহুল এলাকাগুলিতে সিসিটিভি বসায় ইংরেজবাজার পুর কর্তৃপক্ষ । কিন্তু এর নিয়ন্ত্রণ পুলিশ না পুরসভা কার হাতে থাকবে তাই নিয়ে তৈরি হয় বিতর্ক। ফলে মাঝপথেই থমকে যায় কাজ। শেষ পর্যন্ত ক্যামেরাগুলির নিয়ন্ত্রণ পুলিশের হাতে তুলে দেয় পুরসভা। পাশাপাশি নিরাপত্তার নিরিখে স্পর্শকাতর এলাকা চিহ্নিত করে সেখানে সিসিটিভি বসানোর কাজ চলছে জোরকদমে। গ্রীণ সিটি প্রকল্পে এই কাজে অর্থ বরাদ্দ হচ্ছে বলে জানান ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান।

সড়ক পথ হোক বা রেলপথ। সবেতেই মালদহ ছুঁয়েই উত্তর ও দক্ষিণবঙ্গের যোগাযোগ। এই অবস্থায় সিসি টিভির নজর কিছুটা হলেও নিরাপত্তা বাড়াবে। বাড়বে মানুষের আস্থাও। আশায় পুলিশ-প্রশাসনের ।

First published: 03:25:58 PM Apr 22, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर