আজ থেকে উত্তর দিনাজপুরে চালু হল বাস পরিষেবা ! তবে যাত্রী সংখ্যা বেশ কম !

রাজ্য সরকারের আহ্বানে সাড়া দিয়ে শনিবার সকাল থেকে চালু হয়ে গেল উত্তর দিনাজপুর জেলায় বেসরকারি বাস পরিষেবা।

রাজ্য সরকারের আহ্বানে সাড়া দিয়ে শনিবার সকাল থেকে চালু হয়ে গেল উত্তর দিনাজপুর জেলায় বেসরকারি বাস পরিষেবা।

  • Share this:

#রায়গঞ্জ: রাজ্য সরকারের আহ্বানে সাড়া দিয়ে শনিবার সকাল থেকে চালু হয়ে গেল উত্তর দিনাজপুর জেলায় বেসরকারি বাস পরিষেবা। ফলে জনজীবন অনেকটাই স্বাভাবিক ছন্দে ফিরল উত্তর দিনাজপুরে। প্রতিটি বাসে আসন অনুযায়ী যাত্রী বহন করার পাশাপাশি পরিবহন কর্মী ও যাত্রী সাধারনকেও সামাজিক নিয়মবিধি মেনে মাস্ক স্যানিটাইজার ও গ্লাভস ব্যাবহার করেই , জেলা সদর রায়গঞ্জ থেকে লোকাল ও দূরপাল্লা সহ বিভিন্ন রুটে বেসরকারি বাস পরিষেবা চালু করা হল।  শুধু বাস পরিষেবাই নয় আজ থেকে চালু হল অন্যান্য বেসরকারি যাত্রীবাহী যানবাহন চলাচল। তবে প্রথম দিনেই যাত্রী সংখ্যা তুলনামূলক ভাবে কম ছিল। বেসরকারি বাস ও অন্যান্য যাত্রীবাহী যানবাহন চলাচল শুরু হওয়ায় খুশী এরসাথে যুক্ত থাকা পরিবহন কর্মীরা।

জেলা প্রশাসনের সাথে বৈঠক করে রাজ্যের মানুষের যাতায়াতের সুবিধার্থে পুরোনো ভাড়াতেই প্রায় তিনমাস পর শনিবার থেকে বাস, মিনিবাস, ট্রেকার, ম্যাক্সি ট্যাক্সি সহ সমস্ত ধরনের বেসরকারি যানবাহন পরিষেবা চালু হল। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে দীর্ঘদিন লকডাউন চলার পর বেসরকারি পরিবহন ব্যাবস্থা চালু হওয়ায় খুশী সব মহল। সরকারি নির্দেশ মেনে বাস সহ সমস্ত যানবাহন যথাযথভাবে স্যানিটাইজিং করে রাস্তায় নামানো হয়েছে। সংক্রমণ যাতে না ঘটে সেজন্য  নির্দিষ্ট আসন সংখ্যা ছাড়া অতিরিক্ত যাত্রী বহন করা যেমন যাবে না, তেমনই প্রতিটি যাত্রী ও পরিবহন কর্মীও এদিন স্যানিটাইজার, মাস্ক, ও গ্লাভস ব্যাবহার করেই চলাচল শুরু করেছেন।

উত্তর দিনাজপুর বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন সাধারন সম্পাদক  প্লাবন প্রামানিক জানিয়েছেন, 'রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে উত্তর দিনাজপুর জেলাতে আজ থেকে বেসরকারি বাস পরিষেবা চালু করা হল। রায়গঞ্জ থেকে শিলিগুড়ি,  বালুরঘাট,  মালদা সহ সমস্ত লোকাল রুটেও বাস পরিষেবা চালু হয়েছে। তবে যাত্রী সংখ্যা খুবই কম। আশা করছি সোমবার থেকে সরকারি অফিস সম্পূর্ণভাবে চালু হলে যাত্রী সংখ্যা বাড়বে।' এতদিন বাদে আবার রাস্তায় বাস চালাতে গিয়ে চালকেরা জানালেন, 'লক ডাউনের জেরে কাজ বন্ধ থাকায় খুবই সমস্যায় ছিলাম আমরা। বাস পরিষেবা চালু হওয়ায় এখন আমাদের সুবিধা হল।' বেসরকারি বাস পরিষেবা চালু হওয়ায় চলাচলের অনেক সুবিধা হল বলে জানিয়েছেন যাত্রীরাও।

UTTAM PAUL 

Published by:Piya Banerjee
First published: