Home /News /north-bengal /
North Bengal News: নামেই ভিআইপি রোড, ভগ্ন দশা রাস্তার, গাছ পুঁতে ছিপ দিয়ে মাছ ধরে অভিনব প্রতিবাদ

North Bengal News: নামেই ভিআইপি রোড, ভগ্ন দশা রাস্তার, গাছ পুঁতে ছিপ দিয়ে মাছ ধরে অভিনব প্রতিবাদ

North Bengal News: মূলত এই রাস্তা যে চলাচলের অনুপযুক্ত তা তুলে ধরতেই এই ধরনের অভিনব প্রতিবাদ। স্থানীয় বাসিন্দা পবন রায়, রঞ্জিত সরকারদের  অভিযোগ, পঞ্চায়েত বা বিডিও অফিসের কোনও হেলদোল নেই।

  • Share this:

#নিউ জলপাইগুড়ি: নামেই ভিআইপি রোড!  দীর্ঘদিন ধরে বেহাল। বড় বড় গর্ত! বহু বার আবেদন, নিবেদন করেও মেলেনি সুরাহা। বর্ষা আসতেই রাস্তার কঙ্কালসার চেহারা সামনে চলে এসছে। তবু হুঁশ নেই স্থানীয় পঞ্চায়েত প্রধানের। প্রতিবাদে অভিনব বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। নিউ জলপাইগুড়ি থানার অন্তর্গত বাড়িভাসা এলাকায় ভিআইপি রোডে। এ দিন স্থানীয়রা ছিপ নিয়ে খানাখন্দে ভরা জলে ঢাকা রাস্তায় বড়শিঁ ফেলে মাছ ধরে প্রতিবাদ জানান তাঁরা। গাছও পুঁতে দেন রাস্তার গর্তে।

আরও পড়ুন:  Healthy Lifestyle: শুধু বাঙালির পাতে নয়, যৌন জীবনেও কামাল করে এই ৫টি খাবার! বিছানায় ভাল পারফরম্যান্সের জন্য আর কী চাই?

মূলত এই রাস্তা যে চলাচলের অনুপযুক্ত তা তুলে ধরতেই এই ধরনের অভিনব প্রতিবাদ। স্থানীয় বাসিন্দা পবন রায়, রঞ্জিত সরকারদের  অভিযোগ, পঞ্চায়েত বা বিডিও অফিসের কোনও হেলদোল নেই। স্থানীয়দের অবরোধের জেরে দীর্ঘ ক্ষণ বন্ধ থাকে এনজেপি ও ইস্টার্ন বাইপাসের সংযোগকারী এই রাস্তা। পরিস্থিতি উত্তপ্ত হলে এনজেপি থানার ওসির নেতৃত্বে পুলিশ পৌঁছয়। পুলিশি আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নেন বিক্ষোভকারীরা। অন্য দিকে টানা বৃষ্টির জেরে জলের তলায় শিলিগুড়ি লাগোয়া ফুলবাড়ির ছোবাভিটা। ঘরে ঘরে জল। শোবার ঘর থেকে রান্না ঘর। সর্বত্রই জল থৈ থৈ অবস্থা। রাস্তা পারাপারের উপায় নেই। মূলত নিকাশী ব্যবস্থা না থাকায় জলমগ্ন হয়ে পড়েছে এলাকা। যা নিয়ে এলাকায় বাড়ছে ক্ষোভ। এর আগে এই এলাকায় কখনই জল জমেনি। আশপাশে কিছু কারখানা গড়ে উঠেছে। সেই কারখানার সীমানা পাঁচিলের জন্যে জল আটকে পড়েছে এলাকায়।

আরও পড়ুন:  Contact lens : কনট্যাক্ট লেন্স পরে চোখের মেক আপ? এই দিকগুলিতে সচেতন না হলেই বড় বিপদের আশঙ্কা

স্থানীয় বাসিন্দা সহিদুল মহম্মদ, বাহাদুর রায়দের অভিযোগ, সুষ্ঠ নিকাশী না থাকায় দূর্ভোগে পড়তে হয়েছে। খবর পেয়ে এলাকা পরিদর্শনে যান ফুলবাড়ি ২ নং গ্রাম পঞ্চায়েত প্রধান দিলীপ রায়। স্থানীয়দের সঙ্গে কথা বলে সহমত জানান। দ্রুত কারখানার মালিকের সঙ্গে কথা বলে গ্রামবাসীদের সঙ্গে নিয়েই সমস্যার সমাধানের আশ্বাস দেন তিনি। এলাকা জলমগ্ন হয়ে পড়ায় বহু ঘরেই আজ উনুন জ্বলেনি। চরম দূর্ভোগে পড়তে হয়েছে গ্রামের বাসিন্দাদের। ফুলবাড়ির অন্য এলাকায় জল জমলেও ছোবাভিটায় এই প্রথম। স্বাভাবিকভাবেই ক্ষোভ বাড়ছে।

Partha Sarkar
Published by:Uddalak B
First published:

Tags: North Bengal

পরবর্তী খবর