corona virus btn
corona virus btn
Loading

টোটোর ব্যাটারি থেকে কি বিস্ফোরণ ঘটা সম্ভব?‌ আতঙ্কিত চালক থেকে যাত্রীরা খুঁজছেন উত্তর

টোটোর ব্যাটারি থেকে কি বিস্ফোরণ ঘটা সম্ভব?‌ আতঙ্কিত চালক থেকে যাত্রীরা খুঁজছেন উত্তর

টোটোর ব্যাটারি বিক্রেতারা বলছেন এভাবে টোটোতে বিস্ফোরণ ঘটা কার্যত অসম্ভব

  • Share this:

#মালদহ: টোটো বিস্ফোরণের পর এখন আতঙ্ক মালদহে। আতঙ্কে যাত্রী থেকে টোটো চালক। এদিন শহরের রাস্তায় টোটোর সংখ্যাও ছিল অনেকটাই কম। টোটোর ব্যাটারি থেকে এভাবে জোরালো ও ভয়াবহ বিস্ফোরণ এবং মৃত্যুর ঘটনা ঘটলে তা যেমন যাত্রী‌দের নিরাপত্তার ক্ষেত্রে মারাত্মক, তেমনই এমন হলে রাস্তায় বেরিয়ে প্রতিমুহূর্তে প্রাণ সংশয়, ঝুঁকি চালকদেরও।

সাধারণভাবে প্রায় প্রতিদিনই টোটোতে চড়লেও অধিকাংশ যাত্রী কেউই টোটোর সম্পর্কে সেভাবে বিশদ জানেন না । টোটোর কোথায় কী ভাবে ব্যাটারি লাগানো থাকে? রাস্তায় কোনরকম ঝাঁকুনি, শর্ট সার্কিট থেকে কি টোটো বিস্ফোরণ ঘটতে পারে?‌ কি বলছেন টোটো চালকরা, বিস্ফোরণ নিয়ে কি মত ব্যাটারির ব্যবসায়ীদের?

টোটোর ব্যাটারি বিক্রেতারা বলছেন এভাবে টোটোতে বিস্ফোরণ ঘটা কার্যত অসম্ভব। যাত্রীরাও বলছেন এমন বিস্ফোরণ হলে টোটো চড়বেন কোন ভরসায়। গোটা রাজ্যে কয়েক লক্ষ টোটো চলে, মালদহেও টোটোর সংখ্যা কয়েক হাজার। কতটা নিরাপদ টোটোর যাত্রা। গতকালের বিস্ফোরণের পর উঠে আসছে নানা প্রশ্ন। ঘুরপাক খাচ্ছে শহরে সাধারণের মধ্যে। মালদা শহরে প্রতিদিন অন্ততঃ দশ হাজার টোটো চলে। এর মধ্যে অনেক টোটো বহু পুরোনো। টোটোগুলির ভরসায় প্রতিদিন শহরের রাস্তায় চলে অসংখ্য মানুষ। কিন্তু টোটোগুলি ‘ফিট’ রয়েছে কিনা তা দেখার কোনো ব্যবস্থাই নেই। এমনকি টোটো চালকেরাও অনেকে এর বিদ্যুৎ সংযোগ আর ব্যাটারির ব্যবস্থা নিয়ে বিশেষ ওয়াকিবহাল নন। এই অবস্থায় টোটো চালক থেকে যাত্রী সকলেই চাইছেন কিভাবে বিস্ফোরণ তা তদন্ত করে প্রকাশ্যে আনা হোক। যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

Sebak DebSarma

Published by: Uddalak Bhattacharya
First published: July 2, 2020, 6:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर