Fire In Bus In Siliguri: দার্জিলিংগামী সরকারি বাস থেকে কালো ধোঁয়া! আতঙ্কে যাত্রীরা

Fire In bus: বাস থেকে হঠাত্ই কালো ধোঁয়া বেরোতে থাকে। যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

Fire In bus: বাস থেকে হঠাত্ই কালো ধোঁয়া বেরোতে থাকে। যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

  • Share this:

#শিলিগুড়ি:

মঙ্গলবার জয়গাঁ থেকে দার্জিলিংগামী যাত্রীবাহী সরকারি বাসে কালো ধোঁয়া দেখে বাসে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাটি ঘটেছে মালবাজার শহরের সত্যনারায়ণ মোড়ের ৩১ নং জাতীয় সড়কের ওপরে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় ওই এলাকায়। ঘটনার খবর পেয়েই মালবাজার দমকল বিভাগের একটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে গাড়ির মধ্যে থেকে বেড়িয়ে আসা কালো ধোঁয়া নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় বাসটির মধ্যে থাকা যাত্রীদের মধ্যে প্রবল আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে বাসটির চালক গাড়ির কিছু যান্ত্রিক ত্রুটি হয়েছে বুঝতে পেরেই রাস্তার পাশে ফাঁকা জায়গায় দাঁড় করিয়ে সকল যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে দেন।

প্রায় সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে আসেন মালবাজার থানার পুলিশ ও উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার মালবাজার ডিপোর আধিকারিকরা। যাত্রীদের আলিপুরদুয়ার থেকে আসা শিলিগুড়িগামী বাসে তুলে গন্তব্যস্থলে পাঠানোর বন্দোবস্ত করা হয়েছে। গাড়িতে থাকা যাত্রীরা অভিযোগ করেছেন, গাড়ির পর্যাপ্ত পর্যবেক্ষণ না করেই চালক গাড়ি নিয়ে শিলিগুড়ি হয়ে দার্জিলিং যাচ্ছিলেন। তবে গাড়ির চালক অভিযোগ মানতে চাননি। বাসটির চালক দাওয়া তামাং বলেন, "রাস্তায় গাড়িটিতে কিছু যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করলে তৎক্ষণাৎ বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়। কিন্তু হঠাৎই ইঞ্জিন থেকে কালো ধোঁয়া বেরোতে শুরু করে। তখনই যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে চেঁচামেচি শুরু করে দেন। তবে সকল যাত্রীকেই সুরক্ষিত ভাবে গাড়ি থেকে নামানো হয়েছে এবং বিকল্প গাড়িতে গন্তব্যস্থলে পাঠানোর বন্দোবস্ত করা হয়েছে।"

ডিপো আধিকারিকরা জানান, বাসটিকে যথাযথ পর্যবেক্ষণে রেখেই ডিপো থেকে বের করা হয়েছিল। এমন ঘটনা ঘটেছে নেহাতই বাসের যান্ত্রিক ত্রুটির জন্য। বাসের যান্ত্রিক ত্রুটি সারানোর ব্যাপারে কর্তৃপক্ষ তড়িঘড়ি ব্যবস্থা নিয়েছে। যাত্রীদেরও নিরাপদে তাঁদের গন্তব্যে পৌঁছনো হয়েছে বলেও জানিয়েছেন তাঁরা।

প্রতিবেদক- রকি রায়চৌধুরি।
Published by:Suman Majumder
First published: