'রাজ্যের শাসন ব্যবস্থা পঙ্গু হয়ে পড়েছে', হুইল চেয়ার মিছিলে প্রতীকী প্রতিবাদ গেরুয়া শিবিরের

'রাজ্যের শাসন ব্যবস্থা পঙ্গু হয়ে পড়েছে', হুইল চেয়ার মিছিলে প্রতীকী প্রতিবাদ গেরুয়া শিবিরের

হুইল চেয়ার মিছিলে প্রতীকী প্রতিবাদ গেরুয়া শিবিরের

আজ শিলিগুড়িতে হুইল চেয়ার নিয়ে অভিনব মিছিল করল জেলা বিজেপি যুব মোর্চা। হাসমিচক থেকে মিছিল বের হয়। হিলকার্ট রোড হয়ে সেবক রোড, বিধান রোড ধরে চলে মিছিল।

  • Share this:

#শিলিগুড়ি: রাজ্যে শিক্ষা এবং স্বাস্থ্য ব্যবস্থার হাল পঙ্গু হয়ে পড়েছে, নেই কর্মসংস্থানের সুযোগ বলে দাবি গেরুয়া শিবিরের। তাদের মতে, এক কথায় রাজ্যের শাসন ব্যবস্থার পঙ্গু দশা। গত ১০ বছর কোনও উন্নয়ন হয়নি রাজ্যে। পুলিশ দলদাসে পরিণত হয়েছে। কাটমানির সরকার চলছে। কার্যত রাজ্যের শাসন ব্যবস্থা এখন হুইল চেয়ারে বসে রয়েছে। এমনই দাবি করলেন জেলা বিজেপি সভাপতি প্রবীন আগরওয়াল।

এই সব দাবি নিয়েই আজ শিলিগুড়িতে হুইল চেয়ার নিয়ে অভিনব মিছিল করল জেলা বিজেপি যুব মোর্চা। হাসমিচক থেকে মিছিল বের হয়। হিলকার্ট রোড হয়ে সেবক রোড, বিধান রোড ধরে চলে মিছিল। মিছিলের মধ্যে দিয়ে আজ নির্বাচনী প্রচারও সারে বিজেপি। রাজ্যে পরিবর্তনের ডাক দিয়ে হল এই অভিনব প্রতিবাদ মিছিল। গতকালই কলকাতায় হুইল চেয়ার নিয়ে মিছিল করে বিজেপি। আর আজ শিলিগুড়িতে। মুখ্যমন্ত্রী যখন হুইল চেয়ারে বসে নির্বাচনী প্রচার চালিয়ে আসছেন জেলায় জেলায়। তখন বিজেপিও প্রতীকী হুইল চেয়ার নিয়ে হাজির প্রতিবাদে।

এদিন প্রতীক হিসেবে হুইলচেয়ারে চাকুরীপ্রার্থীর কুশপুতুল রেখে শিলিগুড়ির হাসমিচকের জেলা কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়। এদিন এই মিছিলের নেতৃত্বে ছিল বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির সভাপতি প্রবীণ আগারওয়াল। এছাড়া ছিলেন বিজেপির যুব মোর্চার সভাপতি কাঞ্চন দেবনাথ-সহ বিজেপির কার্যকর্তা ও নেতৃত্বরা। এদিনের এই মিছিল থেকে রাজ্যে পরিবর্তনের ডাক দেওয়া হয়। অভিনব মিছিলের মধ্য দিয়ে শিলিগুড়িতে নির্বাচনী প্রচারও সারে বিজেপি।

একদিকে দুয়ারে দুয়ারে ব্যস্ত বাম, কংগ্রেস এবং আই এস এফ জোটের প্রার্থী অশোক ভট্টাচার্য, তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্র। তখন অন্যদিকে বসে নেই গেরুয়া শিবিরও। সকালে চায়ে পে চর্চা যেমন হচ্ছে। পাশাপাশি সন্ধ্যে থেকে পথসভাও হচ্ছে। তেমনই বড় মিছিলও আজ করলো বিজেপি। প্রার্থীর নাম ঘোষণার পরই ওয়ার্ডে ওয়ার্ডে প্রচার শুরু করবে বিজেপি।

Partha Sarkar

Published by:Swaralipi Dasgupta
First published: