• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • BJP WANTS TO ENSURE MIGRANT LABOURS VOTE CAMPAINING THEIR NEW STRATEGY FOR THAT SDG

লক্ষ্য পরিযায়ী ভোট, নির্বাচনের আগেই শ্রমিকদের ফেরাতে এই পদক্ষেপ, BJP রাজ্য নেতৃত্বের স্ট্রাটেজি জানুন...

মালদহ, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর-সহ রাজ্যের একাধিক জেলায় লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিক রয়েছেন। এ বার পরিবর্তনের লক্ষ্যে সেই ভোট কাজে লাগাতে মরিয়া গেরুয়া শিবির।

মালদহ, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর-সহ রাজ্যের একাধিক জেলায় লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিক রয়েছেন। এ বার পরিবর্তনের লক্ষ্যে সেই ভোট কাজে লাগাতে মরিয়া গেরুয়া শিবির।

  • Share this:

#মালদহঃ এ বার বিজেপির লক্ষ্য পরিযায়ী ভোট। ভিন রাজ্যে কাজ করতে যাওয়া পরিযায়ীদের ভোটের আগে ট্রেন, ও বাসের ব্যবস্থা করে রাজ্যে ফেরাতে চায় বিজেপি। এ নিয়ে বিজেপি শাসিত রাজ্যের সরকারের সঙ্গেও কথা বলা হবে। মঙ্গলবার মালদহে চায় পে চর্চা অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা জানিয়েছেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তিনি বলেন, "আমরা পরিযায়ীদের বোঝাবো বিজেপিকে ভোট দিন। ভোট দেওয়ার পর বাড়িতেই কিছুদিন অপেক্ষা করুন। রাজ্য সরকার বদল হলে নিজেদের এলাকাতেই পরিযায়ীদের কাজের ব্যবস্থা করে দেওয়া হবে। কাউকেই আর ভিন রাজ্যে ফিরে যেতে হবে না।"

মালদহ, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর-সহ রাজ্যের একাধিক জেলায় লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিক রয়েছেন। এ বার পরিবর্তনের লক্ষ্যে সেই ভোট কাজে লাগাতে মরিয়া গেরুয়া শিবির। এবার করোনাকালে ব্যাপক দুর্ভোগের মধ্যে পড়েন পরিযায়ী শ্রমিক। এ নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড় হয়। এদিন সায়ন্তন বসুর বক্তব্যে স্পষ্ট, এবার পরিযায়ীদের নিয়ে আলাদা পরিকল্পনা করে এগোচ্ছে বিজেপি । রাজ্যে বেশ কিছু জেলায় একাধিক বিধানসভায় পরিযায়ী ভোট ফ্যাক্টর হতে পারে। এই ভাবনা থেকেই পরিযায়ী সম্পর্কে রীতিমতো কৌশলী অবস্থান বিজেপির। এদিন চায় পে চর্চার অনুষ্ঠানে দলের নেতা কর্মীদের উদ্দেশ্য করে সায়ন্তন বলেন, কাউন্সিলার, পঞ্চায়েত জন প্রতিনিধিদের এখন থেকেই বিভিন্ন এলাকায় পরিযায়ী শ্রমিকদের তালিকা তৈরি করতে হবে । ভিন রাজ্য থেকে তাঁদের ভোটের আগে ফিরিয়ে আনবে  বি জে পি।

যদিও বি জে পি র পরিযায়ীদের নিয়ে এই অবস্থানকে কটাক্ষ করেত ছাড়েননি তৃনমূল মালদা জেলা তৃনমূলের মুখপাত্র শুভময় বসু পাল্টা বলেন , ভোটের আগে পরিযায়ীদের নিয়ে দরদ দেখাচ্ছে বি জে পি । অথচ কেন্দ্রের অসহযোগিতায় করোনার সময় মালদহে প্রিয়জনদের কাছে ফির আসতে চরম দুর্ভোগের মধ্যে পড়ে হয়েছে পরিযায়ীদের। সেই সময় ভিন রাজ্যেও শ্রমিকদের সঙ্গে চরম অমানবিক ব্যবহার করা হয়। এখন বি জে পির কথায় পরিযায়ীরা ঢালাও ভোট দেবেন এমন ভাবার কোনো কারন নেই।

Sebak DebSarma

Published by:Shubhagata Dey
First published: