উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

মহিলাদের ক্য়ারাটে শেখাবে বিজেপি, বাংলায় ভোটের আগে কৌশলী উদ্যোগ গেরুয়া শিবিরের

মহিলাদের ক্য়ারাটে শেখাবে বিজেপি, বাংলায় ভোটের আগে কৌশলী উদ্যোগ গেরুয়া শিবিরের
বিজেপি-র উদ্যোগে ক্য়ারাটে প্রশিক্ষণ শিবিরে মহিলারা৷

রাজ্যে মহিলাদের উপর নির্যাতনকে সুকৌশলে তুলে ধরার পাশাপাশি নানা বয়সের মহিলাদের আত্মরক্ষার কায়দা শেখানো হবে বিজেপির কার্যালয় গুলিতেই।

  • Share this:

#মালদহ: এবার বিজেপি-র উদ্যোগে শুরু হল মহিলাদের আত্মরক্ষার কৌশল শেখানোর কাজ। বিজেপি-র মহিলা মোর্চা রাজ্যের জেলায় জেলায় মহিলাদের অভিনব ক্যারাটে প্রশিক্ষণের কর্মসূচি নিয়েছে। নভেম্বর-ডিসেম্বর মাস জুড়ে বিভিন্ন জেলায় বিজেপি কার্যালয়ে মহিলাদের ক্যারাটে শেখানোর পরিকল্পনা মহিলা মোর্চার। বিধানসভা ভোটের আগে নতুন কৌশল বিজেপির।

রাজ্যে মহিলাদের উপর নির্যাতনকে সুকৌশলে তুলে ধরার পাশাপাশি নানা বয়সের মহিলাদের আত্মরক্ষার কায়দা শেখানো হবে বিজেপির কার্যালয় গুলিতেই। বুধবার মালদহে বিজেপি-র জেলা কার্যালয়ে শুরু হল এই কার্যক্রম। যার পোশাকি নাম দেওয়া হয়েছে ‘উমা’। মা দুর্গার মতোই মহিলাদের প্রশিক্ষণ দিয়ে সর্বশক্তির অধিকারী করে গড়ে তোলাই এই কর্মসূচির উদ্দেশ্য। একই সঙ্গে কেন মহিলারা  আত্মরক্ষার পাঠ নেবেন সেই প্রসঙ্গও তুলে ধরা হচ্ছে এই রাজ্যে মহিলাদের উপর নানান অপরাধের তথ্য।

শুধু বিজেপি মনস্ক পরিবারের মহিলারাই নন। গেরুয়া শিবিরের টার্গেট, সমাজের বিভিন্ন অংশের মহিলাদের অরাজনৈতিক ভাবে এই প্রশিক্ষণ শিবিরে একত্রিত করা। বিজেপি নেতারা জানিয়েছেন, বিজেপির মালদহ জেলা সভাপতি গোবিন্দ চন্দ্র মণ্ডল। মালদহে জেলা বিজেপি কার্যালয়ে এ দিন ক্যারাটে প্রশিক্ষণ শিবির শুরু হয়েছে। প্রথম দিনেই এই শিবিরে হাজির হন নানা বয়সের দুই শতাধিক মহিলা। দিনভর দফায় দফায় চলে প্রশিক্ষণ পর্ব। সাত-আট বছরের শিশু থেকে শুরু করে বিজেপি-র মহিলা মোর্চার নেতা কর্মীদেরও এই শিবিরে আত্মরক্ষার কৌশল রপ্ত করতে দেখা যায়।

প্রশিক্ষণ শিবিরে একজন মহিলা ও একজন পুরুষ প্রশিক্ষক রাখা হয়েছে। শিবিরে একই সঙ্গে প্রশিক্ষণ নিতে দেখা গিয়েছে মা ও মেয়েকেও। শিক্ষার্থীদের মধ্যে আত্মবিশ্বাস জোগানোই শিবিরের উদ্দেশ্য বলেই জানিয়েছেন প্রশিক্ষক সৌমিত্র বন্দোপাধ্যায়। তবে মুখে মাস্ক থাকলেও প্রশিক্ষণ শিবিরে দূরত্ববিধি উপেক্ষা করেই যেভাবে অনেকে ভিড় করেছিলেন, তা নিয়ে প্রশ্ন উঠছেই৷

Sebak Deb Sarma

Published by: Debamoy Ghosh
First published: November 4, 2020, 7:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर