Home /News /north-bengal /
Siliguri Municipality: পুর পরিষেবা নিয়ে ক্ষোভ, ঘেরাওয়ের ডাক বিজেপির, পালটা তোপ ডেপুটি মেয়রের

Siliguri Municipality: পুর পরিষেবা নিয়ে ক্ষোভ, ঘেরাওয়ের ডাক বিজেপির, পালটা তোপ ডেপুটি মেয়রের

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Siliguri Municipality: কেন না বার্থ এবং ডেথ সার্টিফিকেট দুটোই অত্যন্ত প্রয়োজনীয় নথি। যা ছাড়া বহু কাজ অসম্পূর্ণ থাকে।

  • Share this:

#শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভার বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পে অনিয়মের অভিযোগ তুলে আন্দোলনে নামার হুমকি দিল বিজেপি। বহু সরকারি প্রকল্পের সুবিধে পাচ্ছে না নাগরিকেরা। এমন কি অস্থায়ী সাফাই কর্মীরাও নিয়মিত মজুরি পাচ্ছে না বলে আজ অভিযোগ তোলেন পুরসভার বিরোধী দলনেতা অমিত জৈন। তিনি অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে জন্ম এবং মৃত্যুর সার্টিফিকেট পাচ্ছে না বাসিন্দারা। বন্ধ পোর্টাল পরিষেবা। যার জেরে হয়রানির শিকার হচ্ছেন স্থানীয়রা।

কেন না বার্থ এবং ডেথ সার্টিফিকেট দুটোই অত্যন্ত প্রয়োজনীয় নথি। যা ছাড়া বহু কাজ অসম্পূর্ণ থাকে। অথচ এ নিয়ে পুরসভা উদাসীন। আগে তৎক্ষনাৎ মিলতো এই দুই পরিষেবা। পোর্টালটি বিকল থাকায় সমস্যা বাড়ছে। এমন কী বিধবা ভাতা, বার্ধক্য ভাতা, প্রতিবন্ধী ভাতা থেকেও বঞ্চিত হচ্ছেন দরিদ্ররা। অথচ এই ভাতা দিয়েই অনেকের সংসার চালাতে হয়। শুধু তাইই নয়, ডেঙ্গি নিয়েও কোনও হেলদোল নেই। দিনদিন বাড়ছে পুর এলাকায় আক্রান্তের সংখ্যা। অথচ নির্বাচনের আগে অনেক প্রতিশ্রুতিই দিয়েছিল তৃণমূল।

আরও পড়ুন: এবার নাম জড়াল ব্রাত্যর! 'দাদা আমাদের প্রাইমারি চাকরি দিয়েছে', TMC নেতার ভিডিও ভাইরাল

ফি কমানোর কথা বললেও উলটে মিউটেশন ফি, জঞ্জাল পরিষেবা করও বৃদ্ধি করেছে পুরসভা। ৭ দিনের মধ্যে পুরসভা দাবি না মেটালে ঘেরাওয়ের হুঁশিয়ারি গেরুয়া শিবিরের। দলের জেলা নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসে আন্দোলন ঘোষণা করা হবে বিলে জানান তিনি। অন্য দিকে যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়ে পালটা বিজেপিকে খোঁচা ডেপুটি মেয়র রঞ্জন সরকারের। ওরা কিছু জানে না। সঙ্গে লোকও নেই। আর ও তো বাচ্চা ছেলে! সাধারণ মানুষেরা বলবে পুর পরিষেবায় কোনো খামতি নেই।

কেন না অনলাইনেই যাবতীয় পরিষেবা ঘরে বসে পাচ্ছেন নাগরিকেরা। যা আগে ছিল না। তবে ডেঙ্গি নিয়ে চিন্তিত পুরসভা। তবে অযথা আতঙ্কের কিছু নেই। বর্ষার জন্যে স্প্রেয়িং বা ফগিং করা যাচ্ছে না। আগে আমরা যখন বিরোধী আসনে ছিলাম, নিজেরাই ডেঙ্গি প্রতিরোধে এগিয়ে এসেছিলাম। ওনারা ভুল তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। আন্দোলন করতেই পারেন, কিন্তু লোক থাকবে তো!

Published by:Uddalak B
First published:

Tags: Siliguri

পরবর্তী খবর