বিজেপির মিশন শিলিগুড়ি! পুরসভা, লোকসভা নয়, দাবি অশোকের

শিলিগুড়ি পুরসভা

বিরোধী দল থেকে বিজেপির দিকে ঝোঁকার প্রবণতা বাড়ছে, দাবী দলীয় নেতৃত্বর। পালটা খোঁচা বাম-কংগ্রেস, তৃণমূলের

  • Share this:

#শিলিগুড়ি : গত লোকসভা ভোটে উত্তরবঙ্গে চমক দিয়েছিল বিজেপি। সেই চমক রাজ্য়ের আসন্ন পুরভোটেও দিতে চায় পদ্মশিবির। সেই লক্ষ্য়ে এবার তাদের টার্গেট শিলিগুড়ি পুরসভা। 

গত লোকসভা নির্বাচনের নিরিখে শিলিগুড়ি পুরসভার একাধিক ওয়ার্ডে এগিয়ে  বিজেপি। সেই সুযোগকে কাজে লাগিয়েই পুরসভার মসনদ দখলে মরিয়া গেরুয়া শিবির। বুধবার বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ জানান, এবার পুরভোটে শিলিগুড়িতে তারাই ক্ষমতায় আসছেন। সেই জন্য় ইস্য়ুও তৈরি বলে দিলীপ ঘোষের দাবি।

ভোটের দিন এখনও চূড়ান্ত নয়। তার আগেই গেরুয়া শিবিরের দাবি, দিন চূড়ান্ত হলেই আস্তিন থেকে বার করা হবে একটির পর একটি ইস্য়ু। যা সামনে রেখেই শিলিগুড়ি জয়ের ঘুঁটি সাজানো হবে। এদিন শিলিগুড়িতে অভিনন্দন যাত্রার ফাঁকেই কর্মীদের থেকে পুরভোটের আগাম ছবি বোঝার চেষ্টা করেন রাজ্য় বিজেপি সভাপতি।

২০১৫ সালে  ৪৭ ওয়ার্ডের শিলিগুড়ি পুরসভায় ২টি আসনে জিতেছিল বিজেপি। বাকি আসনে তিন এবং চার নম্বর হয়ে শেষ করেছিল তারা। পরিস্থিতি এবার অন্য়রকম। বিশেষ করে গত লোকসভা ভোটের পর থেকে উত্তরবঙ্গে বিজেপি দাপট অনেকটাই বেড়েছে বলে দাবি রাজনৈতিক মহলের।

বিজেপি শিলিগুড়ি জেলা কমিটির সভাপতি প্রবীণ আগরওয়াল জানান, এবারে পুরসভা দখলের লক্ষ্য়ে ঘর গোছানোর কাজ শুরু হয়েছে।  এদিন ৪ নম্বর ওয়ার্ড থেকে কংগ্রেস এবং তৃণমূল শিবির থেকে প্রায় শতাধিক নেতা, কর্মী যোগ দিয়েছেন বিজেপিতে। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিজেপির জেলা সভাপতি।  তিনি জানান, এর মধ্য দিয়ে ৪ নং ওয়ার্ডে দল শক্তিশালী হল।

বিভিন্ন ওয়ার্ড থেকেও অন্য দলের নেতা, সমর্থকেরা বিজেপিতে যোগ দেওয়ার জন্য আবেদন জানানো হয়েছে। যদিও বিজেপির দাবিকে উড়িয়ে দিয়েছেন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য। তাঁর পালটা দাবি, লোকসভার সঙ্গে পুর নির্বাচন মিলিয়ে ফেললে ভুল করবে বিজেপি।  এবারও ক্ষমতায় আসবে বাম-কংগ্রেস জোট। পালটা জানান মেয়র। সব দাবি উড়িয়ে তৃণমূল বলছে, "স্বপ্ন দেখছে ওঁরা"।

Partha Sarkar

Published by:file 18 user
First published: