BJP Leader Expel: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, বহিষ্কার করা হল এই বিজেপি নেতাকে!

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, বহিষ্কার করা হল এই বিজেপি নেতাকে!

রায়গঞ্জ দলবিরোধী কার্যকলাপ এবং দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বিজেপি নেতা বলরাম চক্রবর্তীকে বহিষ্কার করল বিজেপি (BJP Leader Expel)।

  • Share this:

#রায়গঞ্জ: রায়গঞ্জ দলবিরোধী কার্যকলাপ এবং দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বিজেপি নেতা বলরাম চক্রবর্তীকে বহিষ্কার করল বিজেপি (BJP Leader Expel)। বিজেপি জেলা সভাপতি বাসুদেব সরকার এ খবর জানিয়েছেন। অযোগ্য এবং অসভ্য লোকের দ্বারা পরিচালিত হচ্ছে বিজেপি। বহিষ্কারের পরই বলরাম চক্রবর্তীর দাবি, 'বিজেপি তাকে অসান্মানিত করল। কোন দল তাকে যোগ্য সন্মান দিলে সেই দলে তার যেতে আপত্তি নেই'। দলের শৃঙ্খলা রক্ষা কমিটির সিদ্ধান্ত বলরামবাবুকে জানিয়ে দেওয়া হয়েছে বলে বাসুদেব বাবু জানিয়েছেন।

গত ৪ অগাষ্ট বিজেপি জেলা সভাপতি বাসুদেব সরকারকে পদত্যাগের দাবিতে রায়গঞ্জে জেলা বিজেপি কার্যালয়ে বিক্ষুব্ধ বিজেপি নেতা তথা প্রাক্তন জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী অনুগামী হিসেবে পরিচিত বলরাম চক্রবর্তীর নেতৃত্বে বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখিয়েছিল। বিজেপি জেলা সভাপতি বাসুদেব সরকার জানিয়েছিলেন, বিষয়টি দলকে তিনি জানাবেন। এ ধরনের দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আগেও বলরামবাবুকে শোকজ করা হয়েছিল। বলরামবাবুর আবারও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় বিজেপি এবার তাঁকে বহিষ্কার করল। বহিষ্কৃত বিজেপি নেতা বলরামবাবু জানান, রায়গঞ্জের সাংসদ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর অঙ্গুলি হেলনে বিধানসভা ভোটের মুখে অবৈধভাবে বিশ্বজিৎবাবুকে সভাপতির পদ থেকে সরিয়ে বাসুদেব সরকারকে সভাপতি করা হয়েছিল।

তিনি দায়িত্ব নেবার পর দলের প্রতি কর্মীদের অনিহা সৃষ্টি হয়েছে। অবিলম্বে বাসুদেব সরকারকে সভাপতির পদ থেকে না সরালে উত্তর দিনাজপুর জেলা বিজেপি আরও দুর্বল হবে। অবিলম্বে বাসুদেব সরকারকে পদত্যাগের তিনি দাবি করেছেন। তিনি যা করেছেন দলের স্বার্থে করেছেন। দীর্ঘদিন ধরে তিনি বিজেপি করছেন। দল থেকে বহিষ্কার করে অসন্মানিত করা হয়েছে। কোনও দল তাকে যোগ্য সন্মান দিলে সেই দলে যেতে তার কোন আপত্তি থাকবে না বলে দাবি করেছেন বলরাম। তবে কোন দলে যাবেন সে বিষয়ে এখন কোন সিদ্ধান্ত নেননি বলে বলরাম বাবু জানিয়েছেন।

বিজেপি জেলা সভাপতি বাসুদেব সরকার দলের শৃঙ্খলা কমিটি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নির্দেশেই এই সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে দলের সিদ্ধান্ত তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে। বাসুদেববাবু জানান, একাধিকবার বলরামবাবু দল বিরোধী কার্যকলাপ করেছেন। দল তাঁকে সতর্ক করলেও তিনি সেই নির্দেশ মানেননি। দলের বহিষ্কারের সিদ্ধান্ত হতেই বিজেপি সমস্ত গ্রুপ থেকে তাঁকে রিমুভ করার নির্দেশ দিয়েছেন জেলা সভাপতি।

Published by:Raima Chakraborty
First published: