• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • BJP CALLED 12 HRS BANDH IN PROTEST OF BJP WORKER DEATH IN UTTARKANYA ABHIJAN ED

উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মীর মৃত্যু, প্রতিবাদে আগামীকাল ১২ ঘণ্টার বনধ ডাকল BJP

উত্তরকন্যা অভিযানে মৃত্যু উলেন রায় নামে এক বিজেপি কর্মীর। মঙ্গলবার ১২ ঘণ্টা উত্তরবঙ্গ বনধের ডাক বিজেপির। একুশের আগে শক্তি প্রদর্শনে মরিয়া বিজেপি। উত্তরকন্যা অভিযানের আগে যেন তারই একঝলক দেখল শিলিগুড়ি।

উত্তরকন্যা অভিযানে মৃত্যু উলেন রায় নামে এক বিজেপি কর্মীর। মঙ্গলবার ১২ ঘণ্টা উত্তরবঙ্গ বনধের ডাক বিজেপির। একুশের আগে শক্তি প্রদর্শনে মরিয়া বিজেপি। উত্তরকন্যা অভিযানের আগে যেন তারই একঝলক দেখল শিলিগুড়ি।

  • Share this:

    #শিলিগুড়ি: বিজেপির উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার। পুলিশের সঙ্গে গেরুয়াবাহিনীর ধস্তাধস্তি। জ্বলল আগুন। বিক্ষোভকারীদের হঠাতে জল কামান। কাঁদানে গ্যাসের শেল ফাটাল পুলিশ। উত্তরকন্যা অভিযানে মৃত্যু উলেন রায় নামে এক বিজেপি কর্মীর। দিলীপ ঘোষের দাবি, নন্দীগ্রামের কায়দায় হামলা চলেছে। গুলি চলেনি। ট্যুইট রাজ্য পুলিশের। মঙ্গলবার ১২ ঘণ্টা উত্তরবঙ্গ বনধের ডাক বিজেপির।

    শীতের উত্তরবঙ্গে রাজনৈতিক উত্তাপ চরমে। শিলিগুড়িতে বিজেপির উত্তরকন্যা অভিযানে তুলকালাম। তিনবাত্তি মোড় ও জলপাইগুড়ি মোড় থেকে গেরুয়াশিবিরের দুই মিছিল। পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তিতে ধুন্ধুমার।

    সোমবার দুপুর একটা নাগাদ দুই মোড় থেকেই উত্তরকন্যার দিকে মিছিল এগোতে থাকে। ফুলবাড়ির মিছিলের নেতৃত্বে দিলীপ ঘোষ, সায়ন্তন বসু, জয়ন্ত রায়রা। দিলীপ ঘোষকে আটকে দেয় পুলিশ।

    ফুলবাড়ি মোড়ে বিজেপি কর্মীরা ব্যারিকেড ভেঙে দেয়। পুলিশকে লক্ষ করে ইট ছোড়ে বিক্ষোভকারীরা। কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। ঘণ্টা তিনেক পুলিশের সঙ্গে বিজেপি কর্মী-সমর্থকদের ধস্তাধস্তি হয়।কাঁদানে গ্যাসের শেলে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন বিজেপি কর্মী। মহারাজা হাসপাতালে ভর্তি করা হয় তাঁদের। গজলডোবার বাসিন্দা উলেন রায় নামে এক বিজেপি কর্মীর মৃত্যু হয়। ট্যুইটে রাজ্য পুলিশ জানিয়েছে, গুলি চলেনি। ময়নাতদন্তে মৃত্যুর কারণ স্পষ্ট হবে।

    ওদিকে জলপাই মোড়ের মিছিলের নেতৃত্বে কৈলাস বিজয়বর্গীয়, সৌমিত্র খাঁ, তেজস্বী সূর্য, নিশীথ প্রামাণিকরা। তিনবাত্তি মোড়ে ব্যারিকেড ভেঙে দেন বিক্ষোভকারীরা। ব্যারিকেডে আগুন ধরিয়ে দেওয়া হয়। জলকামান ছোড়ে পুলিশ। কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয়। অসুস্থ হয়ে পড়েন সৌমিত্র খাঁ। রণক্ষেত্র ঘটনাস্থল থেকে গাড়ি নিয়ে চলে যান তেজস্বী সূর্য। তবে কর্মী-সমর্থকরা পিছু হঠলেও সরে যাননি। নৌকাঘাট মোড় থেকে পুলিশকে লক্ষ করে উড়ে আসে ইট, পাথর, কাচের বোতল। ফের পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। বিক্ষোভকারীদের হঠাতে লাঠি চালায় পুলিশ। কয়েকজনকে আটক করা হয়।

    একুশের আগে শক্তি প্রদর্শনে মরিয়া বিজেপি। উত্তরকন্যা অভিযানের আগে যেন তারই একঝলক দেখল শিলিগুড়ি।

    Published by:Elina Datta
    First published: