Home /News /north-bengal /
দলছুট বাইসনের তাণ্ডবে আহত ২

দলছুট বাইসনের তাণ্ডবে আহত ২

বৃহস্পতিবার দিনভর ডুয়ার্সের কাঁঠালগুড়ি চা বাগান দাপিয়ে বেড়াল এক দলছুট বাইসন।

  • Last Updated :
  • Share this:

    #ডুয়ার্স: বৃহস্পতিবার দিনভর ডুয়ার্সের কাঁঠালগুড়ি চা বাগান দাপিয়ে বেড়াল এক দলছুট বাইসন। বাইসনের তাণ্ডবে আহত হয়ে হাসপাতালে ভর্তি তিনজন। ক্ষতিগ্রস্থ ৫টি বাড়ি। দীর্ঘ চেষ্টার পর বনকর্মীরা তাকে উদ্ধার করে গরুমারা জাতীয় উদ্যানে ছেড়ে দেয়।

    বৃহস্পতিবার সকাল। ডুয়ার্সের কাঁঠালগুড়ি চা বাগানের তখনও ঘুম ভাঙেনি। কাঁঠালগুড়ি চা বাগানের আপারলাইন বসতিতে ঢুকে পরে এক দলছুট বাইসন। সাত সকালে বাড়ির উঠোনে এক পূর্ণবয়স্ক বাইসনকে চরে বেড়াতে দেখে থতমত খেয়ে যান বাসিন্দারা। আতঙ্কে শুরু হয় চেঁচামেচি। বেগতিক দেখে ভয় পেয়ে যায় বাইসনটিও । ঢুকে পরে বসতির একটি ঘরে। হুড়োহুড়ির মধ্যে বাইসনের গুঁতোয় আহত হন ৩ জন।

    পরিস্থিতি সামাল দিতে খবর দেওয়া হয় বনকর্মীদের। বাইসনটিকে জঙ্গলে ফেরানোর চেষ্টা করেও ব্যর্থ হন তারা। মালবাজার থেকে ডেকে পাঠানো হয় ট্রাঙ্কুলাইজার টিম। ইতিমধ্যেই বেলা বাড়ার ভিড় বাড়তে থাকে। বাড়ে বাইসনের দৌরাত্ম্য । ঘুমপাড়ানি গুলি ছুঁড়েও বাগে আনে যায়নি বাইসনকে । পরে বানারহাট রেঞ্জের বনকর্মীদের ডাকা হয়। চার ঘণ্টার চেষ্টায় দড়ি দিয়ে বেঁধে বাইসনটিকে উদ্ধার করা হয়। প্রাথমিক চিকিৎসার পর তাকে গরুমারা জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়া হয় ।

    বাসিন্দাদের অভিযোগ, চাবাগান গুলিকাঁটা তারে ঘিরে দেওয়াতেই বণ্যপ্রাণীদের যাতায়াতে অসুবিধা হচ্ছে। ফলে বসতি এলাকায় ঢুকে পড়ছে বণ্যপ্রাণীরা।

    First published:

    Tags: Bengali News, Bison, Bison Enters Into Locality, Chaos In Locality As Bison enters into locality