মোর্চার অন্দরে ফাটল স্পষ্ট, দল থেকে বহিষ্কার করা হতে পারে বিনয় তামাঙকে

মোর্চার অন্দরে ফাটল স্পষ্ট, দল থেকে বহিষ্কার করা হতে পারে বিনয় তামাঙকে
  • Share this:

#দার্জিলিঙ: বিমল-বিনয়ের টানাপোড়েনে আরও জটিল পাহাড় পরিস্থিতি। শুক্রবারও সকাল থেকেই বনধের ছবি পাহাড়ে। খোলেনি দোকানপাট। চলছে না গাড়িও। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে চলছে পুলিশের পিকেটিং। পাহাড়ের বিভিন্ন জায়গায় মিছিল করেন মোর্চা সমর্থকরা।

তবে বনধ ওঠার পক্ষে রয়েছেন পাহাড়বাসী। ব্যবসায়ী থেকে ছাত্র, সকলেই চাইছেন পাহাড়ে বনধ উঠে শান্তি ফিরুক। পাহাড়বাসীর মনোভাব বুঝে, তাঁদের দাবি মেনে গতকালই বনধ তুলে নেওয়ার কথা ঘোষণা করেন বিনয় তামাং। এদিকে গোপন ডেরা থেকে পাহাড়ে বনধ ও আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন বিমল গুরুং।

মোর্চা নেতৃত্বের সংঘাত আরও জোরাল। গতকালই বিনয় তামাং-কে দল থেকে বহিষ্কারের হুঁশিয়ারি দেন বিমল গুরুং। বিনয়কে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে আলোচনার জন্য গোপন ডেরায় বসেছে মোর্চা কেন্দ্রীয় কমিটি ৷

এরপর আজ মোর্চা সুপ্রিমোর বিরুদ্ধে বিস্ফোরক বিনয়। তাঁর দাবি, তিনি মোর্চার প্রতিষ্ঠাতা সদস্য। সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্ত ছাড়া সরানো যাবে না। নিজের মতো করে সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছেন বিমল গুরুং।

বিনয় তামাং বলেন, 'আপাতত তৈরি হচ্ছে না নতুন দল ৷ আমি দলের প্রতিষ্ঠাতা সদস্য ৷ আমাকে সরানোর সিদ্ধান্ত অগণতান্ত্রিক ৷ আমাকে সরানো যাবে না ৷ সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্ত ছাড়া সরানো যাবে না ৷ নিজেদের মতো সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছেন বিমল গুরুং ও রোশন গিরি ৷ পাহাড়ের মানুষ আমার সঙ্গেই আছে ৷'

বিনয় তামাং ও অনিত থাপা দলে থাকবে কিনা? সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে দার্জিলিঙে গোপন ডেরায় বৈঠকে মোর্চার কেন্দ্রীয় কিমিটি। দিল্লিতে প্রতিনিধি হিসাবে কারা যাবেন? তাও এদিনের বৈঠকে ঠিক করা হবে।

First published: 01:01:18 PM Sep 01, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर