উত্তরকন্যার বৈঠকের আগে কোণঠাসা বিমল গুরুং

উত্তরকন্যার বৈঠকের আগে কোণঠাসা বিমল গুরুং
File Photo: Bimal Gurung

উত্তরকন্যার বৈঠকের আগে ঘরে-বাইরে কোণঠাসা বিমল গুরুং। বৈঠকে গুরুংপন্থীরা উপস্থিত থাকতে পারবেন কিনা তা নিয়েই তুমুল সন্দেহ দেখা দিয়েছে।

  • Share this:

#কলকাতা: উত্তরকন্যার বৈঠকের আগে ঘরে-বাইরে কোণঠাসা বিমল গুরুং। বৈঠকে গুরুংপন্থীরা উপস্থিত থাকতে পারবেন কিনা তা নিয়েই তুমুল সন্দেহ দেখা দিয়েছে। কারণ, ২৯ অগাস্ট নবান্ন বৈঠকের যোগদানকারী প্রতিনিধিদেরই আমন্ত্রণ জানিয়েছে রাজ্য। আর তাতেই ব্যাকফুটে বিমল গুরুং। উলটোদিকে, আজকের বৈঠকে পাহাড়ে বনধ তোলা ও শান্তি ফেরানোকেই পাখির চোখ করছেন বিনয় তামাংরা।

মঙ্গলবার, পাহাড় নিয়ে ফের বৈঠক। এবার পালা উত্তরকন্যায়। পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মঙ্গলবারের বৈঠকে পাহাড়ে শান্তি ফেরানোই মূল লক্ষ্য বিনয় তামাংদের।

তিন বিধায়ক নিজেরা থাকতে চেয়ে আবেদন করায় তাঁরাও বৈঠকে থাকছেন। বিমলের তালিকায় কমন নাম আর বি ভূজেলের। কিন্তু, বাকি দু'জনকে আদৌ বৈঠকে থাকতে দেওয়া হবে না বলেই খবর। এই অবস্থায় বিমলের বিরুদ্ধে সুর চড়িয়েছেন মোর্চা নেতা বিনয় তামাং।

ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পাহাড় থেকে সমতলের চোখ এখন উত্তরকন্যায়। ত্রিপাক্ষিক বৈঠকের আশ্বাস মিললে আবার উলটোদিকে পাহাড়ে বন্্ধ উঠে শান্তি ফিরলে দু'পক্ষেরই জয় হবে। তার মধ্যে পাহাড়ে আরও শক্ত হবে বিনয় তামাঙের অবস্থান। বিমল গুরুং হবেন অতীত।

First published: 10:07:33 AM Sep 12, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर