জিটিএ দুর্নীতি মামলায় ফ্রিজ করা হল বিমল গুরুং-রোশন গিরির অ্যাকাউন্ট, গ্রেফতারির আশঙ্কায় পাল্টা হুঁশিয়ারি মোর্চার

জিটিএ দুর্নীতি মামলায় ফ্রিজ করা হল বিমল গুরুং-রোশন গিরির অ্যাকাউন্ট, গ্রেফতারির আশঙ্কায় পাল্টা হুঁশিয়ারি মোর্চার

রাজ্যের সুরেই মোর্চাকে বার্তা রাজ্যপালের। পাহাড়ের পরিস্থিতি স্বাভাবিক হলে তারপরই আলোচনা।

  • Share this:

#কলকাতা: রাজ্যের সুরেই মোর্চাকে বার্তা রাজ্যপালের। পাহাড়ের পরিস্থিতি স্বাভাবিক হলে তারপরই আলোচনা। মোর্চা বিধায়কদের বার্তা কেশরিনাথ ত্রিপাঠীর। জিটিএ দুর্নীতি মামলায় ফ্রিজ করা হল বিমল গুরুং, রোশন গিরি ও বিনয় তামাংয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। গ্রেফতারির আশঙ্কায় পালটা সুর চড়িয়েছে মোর্চাও।

রাজ্যের পর এবার রাজ্যপাল। পাহাড়ে শান্তি ফেরাতে মোর্চাকে বার্তা কেশরিনাথ ত্রিপাঠীর। পাহাড় ইস্যুতে তাঁর হস্তক্ষেপ চেয়ে বৃহস্পতিবার রাজ্যপালের দ্বারস্থ হন মোর্চার তিন বিধায়ক-সহ গোর্খাল্যান্ড মুভমেন্টস কোঅর্ডিনেশন কমিটির প্রতিনিধিরা। গোর্খাল্যান্ড নিয়েও রাজ্যপালের হস্তক্ষেপ দাবি করেন তাঁরা। পঁয়তাল্লিশ মিনিটের বৈঠকে মোর্চার দাবি খারিজ করেছেন রাজ্যপাল।

এবার জিটিএ দুর্নীতি মামলায় আরও বিপাকে গুরুংরা। ফ্রিজ করা হল বিমল গুরুং. রোশন গিরি ও বিনয় তামাংয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। অন্যদিকে, হাইকোর্টের নির্দেশে মদন তামাং হত্যাকাণ্ডে সিবিআইয়ের করা মামলায় কলকাতায় আসতে হবে মোর্চার বাইশ জন নেতাকে। গ্রেফতারির আশঙ্কায় আগে থেকেই সুর চরিয়েছেন মোর্চা নেতারা। রাজ্যের পাশাপাশি কেন্দ্রর উপরও চাপ বাড়ানোর কৌশল মোর্চার।

একুশে জুলাইয়ের পালটা দার্জিংয়ে একাধিক কর্মসূচি মোর্চার। শুক্রবার থেকে দার্জিলিঙের মলে আমরণ অনশন যুব মোর্চার। দার্জিলিঙে ধরনা আন্দোলন ও মিছিল করবেন নারী মোর্চার সদস্যরা।

বৃহস্পতিবারই দার্জিলিং ও কালিম্পং থেকে তিন কলম সেনা প্রত্যাহার করা হল। রাজ্যের ইচ্ছাতেই সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত।

First published: 09:28:12 AM Jul 21, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर