Home /News /north-bengal /
HS Result 2022|| কৃষিকাজ ও দিন মজুরি করে উচ্চমাধ্যমিকে রাজ্যে সপ্তম বিজন বর্মন

HS Result 2022|| কৃষিকাজ ও দিন মজুরি করে উচ্চমাধ্যমিকে রাজ্যে সপ্তম বিজন বর্মন

HS Result 2022|| বিজনের আগামী দিনে পড়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে তার আর্থিক প্রতিকূলতা। উচ্চশিক্ষার ক্ষেত্রে যদি কোনও সহৃদয় ব্যক্তি সাহায্য করেন, সেই আশায় দিন গুনছে বিজন ও তার পরিবার।

  • Share this:

    #বালুরঘাট: কৃষিকাজ ও দিন মজুরি  করে উচ্চমাধ্যমিকে রাজ্যে সপ্তম স্থান অর্জন করল বিজন বর্মন।দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের জলঘর এলাকার কাশিয়াডাঙ্গার বাসিন্দা তথা বালুরঘাট হাই স্কুলের ছাত্র বিজন বর্মন ৪৯২ পেয়ে সপ্তম স্থান লাভ করেছে। বিজনের বাবা ২০০৬ সালে প্রয়াত হন। তারপর থেকে মায়ের সঙ্গে মামাবাড়িতেই থাকে বিজন। বিজনের মা রিক্তা বর্মন দিনমজুরের কাজের পাশাপাশি মুড়ি ভেজে সংসার চালান। দরিদ্র এই ছাত্র মাকে সাহায্য করতে মাঝে মাঝে দিনমজুরির কাজ করে থাকে। বিজনের আগামীতে সিভিল সার্ভিস নিয়ে পড়াশুনার ইচ্ছে রয়েছে৷ তবে আর্থিক প্রতিকূলতা পার করে কীভাবে স্বপ্নপূরণ করবে তা নিয়ে চিন্তায় পরেছে পরিবার।

    আরও পড়ুন: রাজভবনে হঠাৎ হাজির মমতা, নিজের আঁকা ছবি রাজ্যপাল ধনখড়কে উপহার দিলেন মুখ্যমন্ত্রী!

    আজ, ১০ জুন, শুক্রবার প্রকাশিত হল এ বছরের উচ্চ মাধ্যমিকের ফলাফল (WB HS Result 2022) ৷ এ বছর উচ্চ মাধ্যমিকে পাশের হার ৮৮.৪৪ শতাংশ। ছেলেদের মধ্যে পাশের হার ৯০.১৯ শতাংশ আর মেয়েদের মধ্যে পাশের হার ৮৬.৯৮ শতাংশ। পূর্ব মেদিনীপুর,পশ্চিম, মেদিনীপুর, সহ সাত টি জেলায় পাশের হার ৯০ শতাংশের বেশি। ৬০ শতাংশের বেশি পেয়েছে ৭৮.১৬ পার্সেন্ট পরীক্ষার্থী। বেলা ১২টা থেকেই নিউজ 18 বাংলার ওয়েবসাইটে news18bangla.com-এ দেখা যাবে রেজাল্ট ৷ টাইপ করুন রোল-নম্বর এবং জেনে নিন রেজাল্ট ৷ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য এদিন ফল ঘোষণা করেন। ৪৪ দিনের মাথায় উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হল এ বছর।

    আরও পড়ুন: রাজভবনে হঠাৎ হাজির মমতা, নিজের আঁকা ছবি রাজ্যপাল ধনখড়কে উপহার দিলেন মুখ্যমন্ত্রী!

    আর্থিক প্রতিবন্ধকতাকে পাশ কাটিয়ে বিজনের এই অভাবনীয় সাফল্যে খুশি তার প্রতিবেশীরাও। বিজনের আগামী দিনে পড়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে তার আর্থিক প্রতিকূলতা। উচ্চশিক্ষার ক্ষেত্রে যদি কোনও সহৃদয় ব্যক্তি সাহায্য করেন, সেই আশায় দিন গুনছে বিজন ও তার পরিবার।

    Anup Sanyal

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Balurghat

    পরবর্তী খবর