corona virus btn
corona virus btn
Loading

ভুতনি সেতু অ্যাপ্রোচ রোড সংস্কারের উদ্যোগ, খুশি স্থানীয় বাসিন্দারা

ভুতনি সেতু অ্যাপ্রোচ রোড সংস্কারের উদ্যোগ, খুশি স্থানীয় বাসিন্দারা

রবিবার থেকেই অ্যাপ্রোচ রোডের কাজ শুরু করার নির্দেশ ।

  • Share this:

#মালদহ: মালদহের ভুতনি সেতু অ্যাপ্রোচ রোড সংস্কারের উদ্যোগ শুরু । শনিবার এলাকা পরিদর্শনে যান মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র এবং জেলা পরিষদের সভাধিপতি গৌড়চন্দ্র মন্ডল । রবিবার থেকেই অ্যাপ্রোচ রোডের কাজ শুরু করার নির্দেশ । আপাতত বালির বস্তা ও ধূস ফেলে চলাচলের উপযোগী রাস্তা করা হবে । বর্ষা কমলে স্থায়ী কাজ হবে জানিয়েছেন জেলা সভাধিপতি  ও জেলাশাসক ।

ভুতনি সেতুর অ্যাপ্রোচ রোড বেহাল , এনিয়ে খবর তুলে ধরা হয় নিউজ-১৮ বাংলায় । ১৩২ কোটি টাকার ভুতনি ব্রিজ তৈরি এবং মুখ্যমন্ত্রীর উদ্বোধনের পরেও বেহাল অ্যাপ্রোচ রোডের জন্য নৌকোয় ঝুঁকি নিয়ে যাত্রী পারাপার হওয়ার সমস্যাও তুলে ধরা হয়েছিল । শেষপর্যন্ত অ্যাপ্রোচ রোড সংস্কার করে ভুতনি ব্রিজ চলাচলের ও ব্যবহারের উপযুক্ত করে তোলার উদ্যোগ । রাজ্যের অন্যতম বৃহৎ দ্বীপ ভুতনি । এখানকার তিনটি পঞ্চায়েতের অধীনে বাসিন্দা রয়েছেন দুই লক্ষেরও বেশি । ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী ফুলহার নদীর ওপর ভুতনি সেতু তৈরির উদ্যোগ নেন ।

গত নভেম্বর মাসে উত্তরবঙ্গের অন্যতম বৃহৎ এই সেতুর উদ্বোধন হয় । কিন্তু , ব্রীজে ওঠার প্রায় ২৫০ মিটার অ্যাপ্রোচ রোড বর্ষার শুরুতেই বেহাল হয়ে পড়ে। জল-কাদা পেরিয়ে সেতুতে ওঠা দুষ্কর হয়ে দাঁড়ায় । বাধ্য হয়ে নদী পার হয়ে চলছিল যোগাযোগ । এদিন পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়ে সমস্যার কথা স্বীকার করেন জেলা প্রশাসনের আধিকারিকরা ।

জেলাশাসক রাজর্ষি মিত্র  বলেন , বর্ষার আগেই কাজ শেষ হলে ভাল হত । কিন্তু, টেন্ডারের ক্ষেত্রে লকডাউনের কারণে কিছু দেরি হয় । এখন বর্ষার সময় স্থায়ী কাজ করা সম্ভব নয় , তাই আপাতত অস্থায়ী ভাবে কাজ হবে । আর বর্ষা কমলে হবে স্থায়ী কাজ করা হবে । ভুতনি এবং মানিকচক এর মানুষ এই সেতুর সদ্ব্যবহার করার পূর্ণ সুযোগ পাবেন বলেও এদিন আশ্বস্ত করেন জেলাশাসক । শেষপর্যন্ত প্রশাসন অ্যাপ্রোচ রোড তৈরির উদ্যোগ নেওয়ায় খুশি স্থানীয় বাসিন্দারা ।

Sebak DebSarma

Published by: Shubhagata Dey
First published: June 27, 2020, 6:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर