Home /News /north-bengal /

ভুতনি সেতু অ্যাপ্রোচ রোড সংস্কারের উদ্যোগ, খুশি স্থানীয় বাসিন্দারা

ভুতনি সেতু অ্যাপ্রোচ রোড সংস্কারের উদ্যোগ, খুশি স্থানীয় বাসিন্দারা

রবিবার থেকেই অ্যাপ্রোচ রোডের কাজ শুরু করার নির্দেশ ।

  • Share this:

#মালদহ: মালদহের ভুতনি সেতু অ্যাপ্রোচ রোড সংস্কারের উদ্যোগ শুরু । শনিবার এলাকা পরিদর্শনে যান মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র এবং জেলা পরিষদের সভাধিপতি গৌড়চন্দ্র মন্ডল । রবিবার থেকেই অ্যাপ্রোচ রোডের কাজ শুরু করার নির্দেশ । আপাতত বালির বস্তা ও ধূস ফেলে চলাচলের উপযোগী রাস্তা করা হবে । বর্ষা কমলে স্থায়ী কাজ হবে জানিয়েছেন জেলা সভাধিপতি  ও জেলাশাসক ।

ভুতনি সেতুর অ্যাপ্রোচ রোড বেহাল , এনিয়ে খবর তুলে ধরা হয় নিউজ-১৮ বাংলায় । ১৩২ কোটি টাকার ভুতনি ব্রিজ তৈরি এবং মুখ্যমন্ত্রীর উদ্বোধনের পরেও বেহাল অ্যাপ্রোচ রোডের জন্য নৌকোয় ঝুঁকি নিয়ে যাত্রী পারাপার হওয়ার সমস্যাও তুলে ধরা হয়েছিল । শেষপর্যন্ত অ্যাপ্রোচ রোড সংস্কার করে ভুতনি ব্রিজ চলাচলের ও ব্যবহারের উপযুক্ত করে তোলার উদ্যোগ । রাজ্যের অন্যতম বৃহৎ দ্বীপ ভুতনি । এখানকার তিনটি পঞ্চায়েতের অধীনে বাসিন্দা রয়েছেন দুই লক্ষেরও বেশি । ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী ফুলহার নদীর ওপর ভুতনি সেতু তৈরির উদ্যোগ নেন ।

গত নভেম্বর মাসে উত্তরবঙ্গের অন্যতম বৃহৎ এই সেতুর উদ্বোধন হয় । কিন্তু , ব্রীজে ওঠার প্রায় ২৫০ মিটার অ্যাপ্রোচ রোড বর্ষার শুরুতেই বেহাল হয়ে পড়ে। জল-কাদা পেরিয়ে সেতুতে ওঠা দুষ্কর হয়ে দাঁড়ায় । বাধ্য হয়ে নদী পার হয়ে চলছিল যোগাযোগ । এদিন পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়ে সমস্যার কথা স্বীকার করেন জেলা প্রশাসনের আধিকারিকরা ।

জেলাশাসক রাজর্ষি মিত্র  বলেন , বর্ষার আগেই কাজ শেষ হলে ভাল হত । কিন্তু, টেন্ডারের ক্ষেত্রে লকডাউনের কারণে কিছু দেরি হয় । এখন বর্ষার সময় স্থায়ী কাজ করা সম্ভব নয় , তাই আপাতত অস্থায়ী ভাবে কাজ হবে । আর বর্ষা কমলে হবে স্থায়ী কাজ করা হবে । ভুতনি এবং মানিকচক এর মানুষ এই সেতুর সদ্ব্যবহার করার পূর্ণ সুযোগ পাবেন বলেও এদিন আশ্বস্ত করেন জেলাশাসক । শেষপর্যন্ত প্রশাসন অ্যাপ্রোচ রোড তৈরির উদ্যোগ নেওয়ায় খুশি স্থানীয় বাসিন্দারা ।

Sebak DebSarma

Published by:Shubhagata Dey
First published:

Tags: Bhutni bridge approach road, Maldah

পরবর্তী খবর