Home /News /north-bengal /
Berhampore News: অবৈধভাবে বিল ভরাটের কাজ বন্ধ করলেন ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক

Berhampore News: অবৈধভাবে বিল ভরাটের কাজ বন্ধ করলেন ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক

Illegal pond fillig stopped by Goverment administrative official and Police

Illegal pond fillig stopped by Goverment administrative official and Police

মাটি ফেলে বিলের যেটুকু অংশ ভরাট করা হয়েছিল তড়িঘড়ি জেসিবি দিয়ে সেই অংশ পুনরুদ্ধারের কাজ শুরু হয়।

  • Share this:

#বহরমপুর: অবৈধভাবে বিল ভরাটের কাজ বন্ধ করলেন খোদ ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক। বহরমপুর থানার অন্তর্গত চাঁদের বিল ভরাট করার কাজ চলছিল অবৈধভাবে। অভিযোগ পাওয়া মাত্র সোমবার এলাকা পরিদর্শনে যান ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক দীপঙ্কর সাহা। মাটি ফেলে বিলের যেটুকু অংশ ভরাট করা হয়েছিল তড়িঘড়ি জেসিবি দিয়ে সেই অংশ পুনরুদ্ধারের কাজ শুরু হয়। তবে বিল ভরাটের ঘটনায় যে বা যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

শহরের যেকোনো জলাশয় বা পুকুর ভরাটের বিরুদ্ধে লাগাতার অভিযান চালাচ্ছে জেলা প্রশাসন। বহরমপুর থানার অন্তর্গত পূর্ব পাকুড়িয়া পাড়ার চাঁদের বিল দীর্ঘদিনের। অভিযোগ উঠছিল অবৈধভাবে এই বিল ভরাট করার কাজ চলছে। অভিযোগ পাওয়া মাত্র এলাকা পরিদর্শনে যান ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক দীপঙ্কর সাহা সহ বহরমপুর থানার পুলিশ। মাটি ফেলে বিলের যেটুকু অংশ ভরাট করা হয়েছিল তড়িঘড়ি জেসিবি দিয়ে সেই অংশ পুনরুদ্ধারের কাজ শুরু করা হয়।

আরও পড়ুন - একবার কোভিড রিপোর্ট পজিটিভ, একবার নেগেটিভ, এ কেমন খেলা, কী অবস্থা মিচেল মার্শের

তবে এই বিল ভরাটের ঘটনায় কে বা কারা জড়িত রয়েছে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে স্থানীয়সূত্রে জানা যায় প্রতিদিনই সকাল ও সন্ধ্যায় মাটি ফেলে পুকুর ভরাটের কাজ চলত। যদিও এই বিষয়ে বিশেষ কিছু বলতে চাননি স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দা তিলক মন্ডল বলেন, এই চাদের বিল দীর্ঘদিনের। তবে বেশ কিছুদিন থেকেই আমরা প্রতিদিন সকাল ও সন্ধ্যায় দেখতাম গাড়ি করে মাটি নিয়ে এসে বিলের ধারে ফেলা হত। কিন্তু কে বা কারা এই মাটি ফেলত সেইব্যাপারে আমাদের কিছু জানা নেই।

ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক দীপঙ্কর সাহা বলেন, বেশ কিছুদিন থেকেই চাদের বিল ভরাট করার অভিযোগ পেয়ে আমরা পুলিশ প্রশাসনের সঙ্গে এই এলাকায় হানা দিই। তবে এখানে আসার পর থেকে আর কোনো গাড়ি বা কোনো লোকজন আমরা দেখতে পাইনি। তবে বিলের যেটুকু অংশ ভরাট করা হয়েছে যতটা সম্ভব সেই অংশ টুকুর মাটি তুলে পুনরুদ্ধার করা হবে। আর এই বিল ভরাটের ঘটনায় যে বা যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

Pranab Kumar Banerjee

Published by:Debalina Datta
First published:

Tags: Berhampore, Police

পরবর্তী খবর