জাপানে আটকে জাহাজ, হু হু করে ছড়াচ্ছে ভাইরাস! আতঙ্কে দিন কাটছে বাঙালি জাহাজকর্মীর পরিবারের

জাপানে আটকে জাহাজ, হু হু করে ছড়াচ্ছে ভাইরাস! আতঙ্কে দিন কাটছে বাঙালি জাহাজকর্মীর পরিবারের
ইয়াকোহামায় জাহাজে আটকে বাঙালি নাবিক বিনয় সরকার

ঘুম, খাওয়া নেই বিনয়ের মা, স্ত্রী সহ পরিবারের। চোখে মুখে আতঙ্কের ছাপ

  • Share this:

#উত্তর দিনাজপুর: করোনা আতঙ্কে ঘুম ছুটেছে ভারতীয় জাহাজ কর্মী এবং তাঁদের পরিবারের। আটকে রয়েছেন জাপানের ইয়োকোহামায়। হংকং থেকে টোকিও ফিরছিল যাত্রীবাহী জাহাজটি। মাঝপথে কয়েকজন যাত্রীর মধ্যে করোনা ভাইরাসের জীবাণু মেলায় জাপানের ইয়োকোহামা পোর্টে আটকে রাখা হয়েছে জাহাজটিকে।

পূর্ব এশিয়ায় করোনা সংক্রমণ। জাপানে আটকে জাহাজকর্মী বিনয়কুমার সরকার। জাহাজের ৬২ জন করোনায় আক্রান্ত। দেশে ফেরার জন্য কেন্দ্র ও রাজ্যের কাছে আর্জি বিনয়ের। উত্তর দিনাজপুরে চরম উদ্বেগে পরিবার।

করোনা আতঙ্কে জাপানে জাহাজে আটকে বিনয়কুমার সরকার। উত্তর দিনাজপুরের চাকুলিয়ার হাতিপায়ের বাসিন্দা বিনয় জাহাজকর্মী। আড়াই হাজার যাত্রী নিয়ে হংকং থেকে টোকিও ফিরছিল জাহাজটি। বুধবার দশজন যাত্রীর করোনা ধরা পড়ায় জাপানের ইয়োকহামায় থামানো হয় জাহাজ। এই মূহূর্তে জাহাজের ৬২ জন করোনায় আক্রান্ত। তার মধ্যে চারজন জাহাজের কর্মী। আক্রান্তদের আইসোলেশনে রাখা হয়েছে।

আতঙ্ক বাড়ছে। জাহাজের ছোট পরিসরে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। জাহাজ থেকে ভিডিও-কলিংয়ে সাহায্যের আরজি জানালেন বিনয়। জাহাজের ২০০ ভারতীয় জাহাজকর্মীর মধ্যে চারজন বাংলার বাসিন্দা। নিউজ 18 বাংলার খবরের জেরে সাহায্যের আশ্বাস কেন্দ্রীয়মন্ত্রী দেবশ্রী চৌধুরীর। মারণ ভাইরাস এখন ছোবল মারেনি। তবে মারতে কতক্ষণ? সুস্থ শরীরে ছেলের ফেরার অপেক্ষায় পরিবার।

বিনয় জানিয়েছেন, বুধবারে জাহাজের ১১ জন করোনায় আক্রান্ত হয়। বৃহস্পতিবারে ৪ কর্মী-সহ আরও ১০ জন আক্রান্ত হয়। এর জেরেই ঘুম ছুটেছে বিনয়দের। আজ নতুন করে আরো ৪১ জন যাত্রীর কোরোনা ভাইরাসের জীবাণু মেলায় আতঙ্কিত অন্যরা। আক্রান্তের মধ্যে ফিলিপিন্স, আমেরিকা এবং জাপানের বাসিন্দা রয়েছেন। জাহাজের পরিসর ছোটো হওয়ায় বিনয়দের দাবী, দ্রুত তা ছড়ানোর সম্ভাবনা রয়েছে। বিনয়ের আটকে পড়ার খবর আসতেই রাতের ঘুম ছুটেছে তাঁর পরিবারের সদস্যদের।

Parthapratim Sarkar

First published: February 7, 2020, 9:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर