corona virus btn
corona virus btn
Loading

জাঁকজমকের বালাই নেই, বন্ধ মন্দিরে কোনও রকমে হচ্ছে বাসন্তী পুুজো

জাঁকজমকের বালাই নেই, বন্ধ মন্দিরে কোনও রকমে হচ্ছে বাসন্তী পুুজো
  • Share this:

#রায়গঞ্জ: মঙ্গলবার সপ্তমী পূজা। কোন রকম ঘটা করে নয়, শুধুমাত্র নিয়মরক্ষায় পূজা হচ্ছে। সকালে সপ্তমী পূজার ঘট বসে। বেলা ১০টায় পুজো শেষ করে দেওয়া হয়। দুই একজন মিলে পূজার জোগার করলে, পুজা শুরু করেন পুরোহিত। নিয়ম মেনে নবপত্রিকার স্নান করে পূজা শুরু হয়।

প্রতিবছরের মত এবারেও রায়গঞ্জ খরমুজাঘাট রোডে জাকজমকভাবে বাসন্তী পূজা অনুষ্ঠিত হয়। এবারেও সেই পূজা করার জন্য প্রতিমা বায়না দেওয়া হয়। আচমকা বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের থাবা বসিয়েছে। তার থেকে বাদ যায়নি এদেশও।দেশ জুড়ে চলছে লকডাউন পিরিয়ড। এই সময় সবরকম অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়েছে। সরকার ধর্মীয় অনুষ্ঠান বাতিল করে দেওয়ায় বাসন্তী পূজার প্রতিমা নেওয়া বাতিল করে দেয় কর্তৃপক্ষ। প্রতিমা তৈরী করে পুজো উদ্যোক্তারা প্রতিমা নেওয়া বাতিল করে দেওয়ায় মাথায় হাত পড়ে মৃৎ শিল্পীদেক। প্রতি বছর যে মন্দিরে বাসন্তী পুজো হয় সেখানে কোনও রকমে পুজো সারছেন ক্লাব কর্মকর্তারা। বেলা দশটার মধ্যে পুজো শেষ হয়ে যায়।

ক্লাব কর্মকর্তা পাপ্পু দাস জানিয়েছেন, কোনরকম বাহ্যিকতা নয় শুধুমাত্র ঘট বসিয়ে নিয়মরক্ষা পুজো করা হচ্ছে। তবে সম্পূর্ন নিয়ম মেনেই পূজা হচ্ছে। মন্দিরে লোক সমাগম না হয় তার জন্য মন্দিরের গেট বন্ধ রাখা হয়েছে। পুরোহিত পূর্নচন্দ্র দেবশর্মা জানিয়েছেন,নিয়ম মেনে ঘট পুজো হচ্ছে। নবপত্রিকা স্নানের মধ্য দিয়ে সপ্তমী পুজো শুরু হয়েছে।

Published by: Pooja Basu
First published: March 31, 2020, 2:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर