Home /News /north-bengal /
Bangla News: হাতে কাগজ কলম নিয়ে পাড়ার দুয়ারে দুয়ারে ইনি কে! চমকে উঠল দিনহাটা

Bangla News: হাতে কাগজ কলম নিয়ে পাড়ার দুয়ারে দুয়ারে ইনি কে! চমকে উঠল দিনহাটা

Bangla News

Bangla News

নবনির্বাচিত কাউন্সিলর এর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দারা। (Bangla News)

  • Share this:

    #কোচবিহার: দুয়ারে সরকারের আদলে এবার দুয়ারে কাউন্সিলর কর্মসূচি শুরু করলেন দিনহাটা পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কাউন্সিলর জাকারিয়া হোসেন। বৃহস্পতিবার রাত থেকেই ওয়ার্ডের মানুষদের জন্য দুয়ারে কাউন্সিলর কর্মসূচি শুরু করেছেন তিনি। হাতে ডাইরী ও কলম  নিয়ে ওয়ার্ডের মানুষের বাড়ি বাড়ি পৌঁছে তাদের সমস্যা অভাব-অভিযোগ সবকিছুই লিখছেন।  পাশাপাশি কাউন্সিলর প্যাড কারো লাগবে কিনা তা নিয়েও তিনি বাড়ি বাড়ি গিয়ে হাজির হচ্ছেন। (Bangla News)

    নবনির্বাচিত কাউন্সিলর এর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দারা। তারা অনেকেই বলেন, এই ওয়ার্ডে আগে বহু কাউন্সিলর ছিল কিন্তু কেউ এভাবে দুয়ারে কাউন্সিলর করেনি তাদের বাড়িতে গিয়ে অভিযোগ জানাতে হতো কিন্তু এবার আমাদের বাড়িতে এসে হাজির কাউন্সিলর শুনছেন অভাব অভিযোগ সব কিছুই (Bangla News)। অন্যদিকে এ বিষয়ে সংশ্লিষ্ট ওই ওয়ার্ডের কাউন্সিলর  জাকারিয়া হোসেন বলেন, আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক, তিনি যেভাবে দুয়ারে সরকার কর্মসূচি তৈরি করেছেন ঠিক সেভাবে আমি নিজের ব্যক্তিগত উদ্যোগে দুয়ারে কাউন্সিলর কর্মসূচি শুরু করেছি মানুষের পাশে থাকার জন্য। (Bangla News)

    আরও পড়ুন: এই গ্রীষ্মে বদলে ফেলুন ঘরের সাজ, শরীর ও মনে আরাম পাবেন!

    আগামী পাঁচ বছর এভাবেই মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেবে বলেও তিনি জানান। স্থানীয় বাসিন্দার বলেন এর আগে এভাবে কোনো কাউন্সিলারকে বাড়ি বাড়ি এসে সমস্যা অভিযোগ শুনতে তারা দেখেন নি৷ তারা তাদের অভিযোগ জানিয়েছেন। এলাকায় নিকাশী সমস্যার কথা জানিয়েছেন তারা৷ তৃণমূল কাউন্সিলার জাকারিয়া হোসেন আদতে বাংলাদেশের প্রাক্তন  রাষ্ট্রপতি হুসেইন মহম্মদ এরশাদের ভাইপো। মহম্মদ এরশাদ মৃত্যুর আগে বারংবার দিনহাটা শহরে আদিবাড়িতে এসেছিলেন৷

    আরও পড়ুন: মহিলা এটা করলেন কী! খাবারে নিজেই চুল ফেলে দোকানে প্রতারণা! কলকাতার কাণ্ড তুমুল ভাইরাল

    তখন জাকারিয়ার সাথে তার অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক এলাকার মানুষ দেখেছে। জ্যাঠামশাই এর আগাগোড়াই ইচ্ছা ছিল যাতে তার পরিবার সমাজের জন্য কাজ করে। সেই ইচ্ছা পূরণে জাকারিয়া এবার পুরভোটে প্রার্থী হয়ে জয়ী হয়। জানা গেছে তিনি এভবেই বাড়ি বাড়ি যাবেন। মানুষের প্রাপ্য পরিসেবা পেতে তাকে ছুটতে হবেনা তার কাছে। তিনি যাবেন মানুষের দরজায় দরজায়।

    প্রবীর কুন্ডু 

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Coochbehar

    পরবর্তী খবর