Home /News /north-bengal /

Bangla News: ফাইনালে মধুর প্রতিশোধ তুলে নিয়ে শিলিগুড়ির প্রথম ডিভিশন ফুটবল লিগ সেরার খেতাব তরুণ তীর্থের, হারালো চির প্রতিদ্বন্দ্বী সূর্যনগরকে 

Bangla News: ফাইনালে মধুর প্রতিশোধ তুলে নিয়ে শিলিগুড়ির প্রথম ডিভিশন ফুটবল লিগ সেরার খেতাব তরুণ তীর্থের, হারালো চির প্রতিদ্বন্দ্বী সূর্যনগরকে 

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Tarun Tirtha wins Siliguri First Division football league: তরুণ তীর্থের কাছে এই প্রথম ম্যাচ হেরে লিগ খেতাব হাতছাড়া সূর্যনগর ফ্রেন্ডস ইউনিয়নের! 

  • Share this:

শিলিগুড়ি: একই পাড়ার পাশাপাশি দুটি ক্লাব। অনেকেই বলে থাকেন ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মতোই রেষারেষি। দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাব। এর আগে কখনই তরুণ তীর্থের কাছে হারেনি সূর্যনগর ফ্রেন্ডস ইউনিয়ন ক্লাব। এবারে লিগের ম্যাচেও ৪-১ গোলের ব্যবধানে তরুণ তীর্থকে হারিয়েছিল সূর্যনগর। আর শনিবার শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে লিগের ফাইনালে মধুর প্রতিশোধ তুলে নিল তরুণ তীর্থ (Bangla News)।

টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে সূর্যনগর ফ্রেন্ডস ইউনিয়নকে হারিয়ে প্রথম ডিভিশন ফুটবল লিগের সেরার খেতাব ছিনিয়ে নিল তরুণ তীর্থ। জেতার পর তরুণ তীর্থের কর্তা থেকে সমর্থকদের চোখে জল চলে এসেছিল। এই জয়টার জন্যেই যেন অপেক্ষায় ছিল ওরা। লিগ চ্যাম্পিয়ন হওয়ার চেয়েও চির প্রতিদ্বন্দ্বীকে হারানোটা সেরা প্রাপ্তি। ক্লাব কর্তা দেবাশীষ মিত্র বলছিলেন, ‘‘আজ আমরা দারুন খুশি। ভুল পেনাল্টি না দিলে নির্দিষ্ট সময়েই জয় আসতো। দলের প্রতিটি ফুটবলারই আজ নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছিল। আর তাই এই সাফল্য।’’

আরও পড়ুন-ব্রা না পরে ফটোশ্যুট ! নেটিজেনদের বিদ্রুপের শিকার অভিনেত্রী, দেখুন ভিডিও

অন্যদিকে ম্যাচ শেষে কাঁদছিলেন সূর্যনগরের কর্তা দিজুভাই। আক্ষেপের সুরে বলছিলেন, ‘‘কোনওদিনই ওদের বিরুদ্ধে আমরা হারিনি। আজ প্রথম ম্যাচ হেরে ফিরতে হচ্ছে।’’ কিছুতেই যেন তা মেনে নিতে পারছিলেন না দিজুভাই সহ অন্য কর্তা থেকে সমর্থকেরা। লিগ খেতাব হাতছাড়া থেকেও বড় ধাক্কা তরুণ তীর্থের কাছে হারাটা।

উপচে পড়া স্টেডিয়ামে নির্ধারিত সময়ে ম্যাচের ফল ছিল ১-১। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন সূর্যনগরের বিশাল তামাং। ৫ মিনিটের মধ্যেই অসাধারন গোল করে সমতা ফেরান তরুণ তীর্থের কুশল খাঁখাঁ। দু'দলই প্রচুর গোলের সুযোগ নষ্ট করে। পরে টাইব্রেকারে সূর্যনগরের ২ ফুটবলার গোল করতে পারেনি। একটি শট বারের ওপর দিয়ে যায়। অন্যটি সেভ করেন গোলকীপার। রেফারির শেষ বাঁশি বাজতেই আনন্দে মেতে ওঠেন তরুণ তীর্থের কর্তা থেকে সমর্থকেরা।

আরও পড়ুন-বয়ফ্রেন্ডের সঙ্গে ভিডিও কলে রোম্যান্স করার সময় এ কী কাণ্ড, মহিলাকে যেতে হল হাসপাতালে!

ফাইনালের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তরুণ তীর্থের বিপুল রায়। ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন সূর্যনগরের সঞ্জয় ওঁরাও। সর্বোচ্চ গোলদাতার ট্রফি জিতেছেন সূর্যনগরের রোহিত রায়। চ্যাম্পিয়ন দল পেল নগদ ২০ হাজার টাকা। রানার্স দল  ১৫ হাজার টাকা। ফেয়ার প্লে ট্রফি-সহ ৫ হাজার টাকা পেল নবীন সঙ্ঘ।

পার্থ প্রতিম সরকার

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Siliguri

পরবর্তী খবর