• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Bangla News: গুরুংকে গ্রেফতারের দাবি জানাল অনীতের মোর্চা, দুই মোর্চার সংঘর্ষে নতুন করে উত্তপ্ত শীতের শৈলশহর! 

Bangla News: গুরুংকে গ্রেফতারের দাবি জানাল অনীতের মোর্চা, দুই মোর্চার সংঘর্ষে নতুন করে উত্তপ্ত শীতের শৈলশহর! 

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

সংঘর্ষে গুরুতর জখম অনীত ঘনিষ্ঠ নেতার ছেলে, হাসপাতালে চিকিৎসাধীন, অভিযোগ ওড়ালেন গুরুং ৷

  • Share this:

দার্জিলিং: গুরুংকে গ্রেফতারের দাবি জানিয়ে পাহাড়ে সরব অনীত মোর্চার দলীয় নেতা, কর্মীরা। সোমবার রাতে অনীত ঘনিষ্ঠ এক নেতার ছেলেকে মারধরের ঘটনায় অভিযুক্ত করা হয়েছে গুরুংকে ৷ আর তাকে ঘিরেই ফের রাতের শৈলশহরে বাড়ছে রাজনৈতিক উত্তাপ (Darjeeling News)!

দার্জিলিংয়ের পাতলেবাসের নিচে অনীত থাপার ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার প্রথম সারির এক নেতার ছেলেকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। শহর থেকে বাড়ি ফেরার পথে তাঁর ওপর অতর্কিতে হামলা চালানো হয় বলে অভিযোগ করেছেন পরিবার। আর অভিযোগের আঙুল উঠেছে গুরুংয়ের গোর্খা জনমুক্তি মোর্চার বিরুদ্ধে।

আরও পড়ুন- শহরের প্রবীণদের বিনোদনের জন্য এবারে শিলিগুড়িতে নয়া ক্লাব ‘সম্মানের বাড়ি’!

গুরুংয়ের প্রত্যক্ষ মদতেই এই হামলার ঘটনা বলে অভিযোগ তাঁদের। রাতেই জখম যুবককে নিয়ে আসা হয় দার্জিলিং সদর হাসপাতালে। আপাতত সেখানেই চিকিৎসাধীন ওই যুবক। হাসপাতালেই আক্রান্তের মা আমিনা থিঙের অভিযোগ, আচমকা গুরুং ঘনিষ্ঠরা এই হামলা চালিয়েছে। অবিলম্বে ঘটনার তদন্ত করে দোষীদের শাস্তির দাবি তুলেছেন তিনি।

বিমল গুরুংকে গ্রেফতারের দাবি জানিয়ে দার্জিলিং সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন বিমল গুরুং। তাঁর পাল্টা দাবি, এই ঘটনার সঙ্গে গোর্খা জনমুক্তি মোর্চার কোনও সম্পর্ক নেই। দলের কেউ জড়িতও নয়। আর দুই মোর্চার অভিযোগ, পাল্টা অভিযোগে শীতের পাহাড়ে বাড়ছে রাজনৈতিক তাপ! সম্প্রতি পাহাড় সফরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের লক্ষ্যে সকলকে একযোগে কাজ করার নির্দেশ দিয়ে যান।

আরও পড়ুন- ফুল, চকোলেটে পড়ুয়াদের স্বাগত জানাবে স্কুল! শিলিগুড়িতে স্কুলে স্কুলে সাজ সাজ রব...

পাহাড়ের সার্বিক উন্নয়নের লক্ষ্যে আলাদা একটি কমিটিও গঠন করেন। যে কমিটি অনীত থাপা এবং বিমল গুরুং দুই শিবিরের নেতৃত্বই রয়েছেন। সামনেই পাহাড়ের জিটিএ সহ চার পুরসভার নির্বাচন। তার আগে দুই শিবিরের সংঘর্ষে নতুন করে উত্তেজনা বাড়ছে পাহাড়ে। পাহাড়ে বিজেপি এবং তাদের সহকারী দলকে যেখানে রোখা বড় চ্যালেঞ্জ গুরুং, অনীতদের। তখন এই সংঘর্ষ অবশ্যই বিরোধী শিবিরকে বাড়তি অক্সিজেন জোগাবে। মঙ্গলবার সকাল থেকে এ নিয়ে নতুন করে আন্দোলনের জিগির ওঠার সম্ভাবনা প্রবল।

পার্থপ্রতিম সরকার

Published by:Siddhartha Sarkar
First published: