Home /News /north-bengal /
Bangla news : ফের গ্রেফতার এক জমি মাফিয়া! ইস্টার্ন বাইপাসের অন্যতম মাথা পুলিশের জালে

Bangla news : ফের গ্রেফতার এক জমি মাফিয়া! ইস্টার্ন বাইপাসের অন্যতম মাথা পুলিশের জালে

ফের গ্রেফতার এক জমি মাফিয়া! ইস্টার্ন বাইপাসের অন্যতম মাথা পুলিশের জালে

ফের গ্রেফতার এক জমি মাফিয়া! ইস্টার্ন বাইপাসের অন্যতম মাথা পুলিশের জালে

Bangla news : তার বিরুদ্ধে এলাকায় একাধিক অভিযোগ রয়েছে। বহুদিন ধরে তাকে খুঁজছিল পুলিশ।

  • Share this:

#শিলিগুড়ি: ফের এক জমি মাফিয়াকে গ্রেফতার করল আশিঘর ফাঁড়ির পুলিশ। শিলিগুড়ির ইস্টার্ন বাইপাসে জমি মাফিয়াদের অন্যতম মাথা হিসেবে পরিচিত সে। গতকাল রাতে শিলিগুড়ির একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। ধৃতের নাম কুমারেশ সরকার। বাড়ি ঘোগোমালিতে। তার বিরুদ্ধে এলাকায় একাধিক অভিযোগ রয়েছে। বহুদিন ধরে তাকে খুঁজছিল পুলিশ। সম্প্রতি আরও একটি অভিযোগ জমা পড়ে আশিঘর ফাঁড়িতে। তারই প্রেক্ষিতে তদন্তে নেমে তাকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, দীর্ঘদিন ধরে আশিঘর অঞ্চলের জমির ভুয়ো কাগজ বানিয়ে অবৈধ ভাবে জমি দখল করে তা বিক্রি করার অভিযোগ রয়েছে ধৃতের বিরুদ্ধে। সম্প্রতি, আশিঘর অঞ্চলে সাহু নদীর উপর বেআইনিভাবে লোহার সেতু তৈরি করে জমি বিক্রির ঘটনাতেও ধৃত ব্যক্তি জড়িত বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। অবৈধ সেতু নির্মান করে প্লট প্লট হিসেবে জমি বিক্রির ছক কষেছিল মাফিয়ারা। ওই ঘটনা সামনে আসতেই পুলিশ ও রাজগঞ্জের বিডিও গিয়ে লোহার সেতু গুঁড়িয়ে দেয়।

আরও পড়ুন- জ্বলছে শহর, পুড়ছে শহর, তীব্র দাবদাহে নাজেহাল জলপাইগুড়িবাসী

এই ঘটনার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নির্দেশ দেন অবৈধ জমি কারবারিদের রেয়াত করা যাবে না। গত এপ্রিল ও মে মাসজুড়ে তল্লাশি চালিয়ে পুলিশ শতাধিক ল্যান্ড মাফিয়াকে গ্রেফতার করে। তবে অন্যতম মাথা কুমারেশ সরকার গা ঢাকা দিয়েছিল বলে পুলিশ জানিয়েছে। ওই সময় শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা স্পষ্ট জানিয়ে দেন, কাউকেই ছাড়া হবে না। মুখ্যমন্ত্রীর নির্দেশে পুলিশ তদন্তে নেমে একে একে সব জমি মাফিয়াকেই গ্রেফতার করবে। মাঝে কিছুদিন বন্ধ ছিল। ফের মাথাচাড়া দিয়ে ওঠে ল্যান্ড মাফিয়ারা।

আরও পড়ুন- চিকিৎসক নেই, রোগী দেখেন ফার্মাসিস্ট! স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্য ফেরাতে প্রতিবাদ

দিন দুয়েক আগে মাটিগাড়া থানার পুলিশ একজনকে গ্রেফতার করে। ভুয়ো জমির নথি বানিয়ে দেদার প্লট প্লট করে জমি বিক্রির অভিযোগ দায়ের হয় কুমারেশের বিরুদ্ধে। তারই তদন্তে নেমে অন্যতম কিং পিনকে গ্রেফতার করে পুলিশ। তাকে জেরা করে অন্য মাফিয়াদের নামের তালিকা সামনে আনতে চায় তদন্তকারীরা। আজ তাকে জলপাইগুড়ির  আদালতে তোলা হয়।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Siliguri

পরবর্তী খবর