Home /News /north-bengal /
Balurghat: ভুয়ো মার্কশিট, শংসাপত্র দেখিয়ে ডাক বিভাগে চাকরির আবেদন! গ্রেফতার ৩

Balurghat: ভুয়ো মার্কশিট, শংসাপত্র দেখিয়ে ডাক বিভাগে চাকরির আবেদন! গ্রেফতার ৩

India Post Job: ধৃতদের কাছ থেকে পাওয়া মার্কশিট ও শংসাপত্রগুলিতে ভিন রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানের নাম উল্লেখ রয়েছে।

  • Share this:

    #বালুরঘাট: ডাক বিভাগে ভুয়ো শংসাপত্র আর মার্কশিট দেখিয়ে আবেদন! গ্রামীণ ডাক সেবক (জিডিএস) নিয়োগের জন্য ভুয়ো মার্কশিট ও শংসাপত্র দাখিলের চাঞ্চল্যকর অভিযোগ। বালুরঘাটের মুখ্য ডাক ঘরের এই ঘটনায় ইতিমধ্যেই পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। পুলিশ সূত্রের খবর, ধৃতদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। প্রত্যেকের বাড়িই উত্তর দিনাজপুরের বিভিন্ন এলাকায়।

    আরও পড়ুন- কলকাতায় স্ক্রাব টাইফাসের হানা! এই উপসর্গগুলি দেখলেই সতর্ক হওয়ার নির্দেশ রাজ্যের

    গত মে মাসে ডাক বিভাগে এ রাজ্যে ১৯৬৩ টি শূন্যপদে জিডিএস বা গ্রামীণ ডাক সেবক নিয়োগের আবেদন জমা নেওয়া হয়। মঙ্গলবার সেই প্রক্রিয়ায় কাগজপত্র যাচাই করতে গিয়ে বেশ কয়েকজনের মার্কশিট ও সার্টিফিকেটে উল্লেখিত প্রাপ্ত নম্বরের শতাংশ দেখে সন্দেহ হয় কর্মকর্তাদের। পুলিশ জানিয়েছে, ভালো করে সেই নথিগুলি পরীক্ষা করলেই ধরা পরে সেগুলি ভুয়ো।

    আরও পড়ুন- ফের স্পাইসজেটে গোলযোগ! চিনে না গিয়ে কলকাতায় ফিরে এল স্পাইসজেট কার্গো বিমান!

    ডাক বিভাগের তরফে লিখিত অভিযোগের ভিত্তিতে বালুরঘাট থানার পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের কাছ থেকে পাওয়া মার্কশিট ও শংসাপত্রগুলিতে ভিন রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানের নাম উল্লেখ রয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ আরও জানতে পেরেছে যে টাকার বিনিময়ে এই জাল শংসাপত্রগুলি কেনা হয়েছে। এর পিছনে বড়ো কোনও চক্র জড়িত রয়েছে বলেও মনে করছে পুলিশ।

    Anup Sanyal

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: India Post

    পরবর্তী খবর