উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

সাংস্কৃতিক অনুষ্ঠানে অশান্তি, ঘটনাস্থল থেকে উদ্ধার একটি আগ্নেয়াস্ত্র, আটক তিনজন

সাংস্কৃতিক অনুষ্ঠানে অশান্তি, ঘটনাস্থল থেকে উদ্ধার একটি আগ্নেয়াস্ত্র, আটক তিনজন

কাচনা গ্রামে ছুটে আসে ইসলামপুর থানার পুলিশ থানার বিশাল পুলিশবাহিনী।

  • Share this:

#ইসলামপুর: মতুয়া মহা সম্মেলন ও মতুয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে অশান্তি।গুলি চালানোর অভিযোগ। এলাকায় ব্যাপক উত্তেজনা।  ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার কাচন গ্রামে । খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে ইসলামপুর থানার বিশাল পুলিশবাহিনী।  ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র। স্থানীয় বাসিন্দারা যুবকদের পিছু ধাওয়া করে তিনজনকে ধরে ফেলে পুলিশের হাতে তুলে দিয়েছে। ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচীন মক্কার জানিয়েছেন, প্রকৃত ঘটনাটি জানতে পুলিশি তদন্ত শুরু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের কাচনা গ্রামে  শুক্রবার এবং শনিবার  দুদিন ব্যাপী মতুয়া সমাজের মহা সম্মেলন,  সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলার আয়োজন করা হয়েছিল।  শনিবার রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন আচমকাই যুবকদের দুই গোষ্টীর মধ্যে বিবাদ বেধেছিল। মুহূর্তের মধ্যে এলাকায় আতঙ্ক ছড়িয়ে যায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বিবাদের মধ্যেই তারা গুলি ছোড়ে বলে অভিযোগ। স্থানীয় মানুষ তাদের মধ্যে তিনজনকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে। স্থানীয় বাসিন্দারা একটি ঝোপ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশের হাতে তুলে দেয়। মতুয়া মহাসংঘের মহা সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান মেলায় দুষ্কৃতী হামলায় ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

কাচনা গ্রামে ছুটে আসে ইসলামপুর থানার পুলিশ থানার বিশাল পুলিশবাহিনী। পুলিশ আগ্নেয়াস্ত্র সহ তিনজনকে আটক করে নিয়ে যায়। এই ঘটনায় আর কেউ যুক্ত কিনা পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচীন মক্কার জানিয়েছেন, গুলি চালিনোর অভিযোগ ঠিক নয়। যাদের আটক করা হয়েছে তাদের বয়স ১৪/১৫ বছর। অনুষ্ঠানে নিজেদের মধ্যে সামন্য ঝামেলা হয়েছিল। সেটিকে বড় রূপ দেওয়া হয়েছে। কোন পক্ষের তরফ থেকেই অভিযোগ করা হয়নি। পুলিশ তদন্ত করছে। মতুয়া সংগঠনের পক্ষ অভিযোগ করা হয়েছে, কয়েকজন দুষ্কৃতী অনুষ্ঠানকে বানচাল করতে এলাকায় ব্যপক তান্ডব চালায়। অনুষ্ঠান চলাকালীন তারা হাঙ্গামা শুরু করে।ভয়ে উপস্থিত দর্শকরা বাড়ি ফিরে যায়। যেসমস্ত দুষ্কৃতী এই হাঙ্গামায় যুক্ত ছিলেন তাদের মধ্যে তিন জনকে ধরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। বাকিদের গ্রেপ্তারের জন্য পুলিশের কাছে দাবি করা হয়েছে।এই ঘটনার এলাকার মানুষ চরম আতঙ্কের মধ্যে রয়েছে।

Published by: Pooja Basu
First published: December 27, 2020, 3:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर