corona virus btn
corona virus btn
Loading

ফের এটিএম লুঠের চেষ্টা শিলিগুড়িতে ! অসুরক্ষিত ATM-ই এখন টার্গেট

ফের এটিএম লুঠের চেষ্টা শিলিগুড়িতে ! অসুরক্ষিত ATM-ই এখন টার্গেট

বিকল করে দেওয়া হয় সিসিটিভি ফুটেজও। কিন্তু ভল্ট ভাঙতে পারেনি দুষ্কৃতিরা।

  • Share this:

#শিলিগুড়ি: ফের এটিএম লুঠের চেষ্টা শিলিগুড়িতে! এবারে শক্তিগড়ে! একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে হানা দেয় দুষ্কৃতিরা। কাউন্টার ভেঙে বাইরে বের করে আনে মেশিন। বিকল করে দেওয়া হয় সিসিটিভি ফুটেজও। কিন্তু ভল্ট ভাঙতে পারেনি দুষ্কৃতিরা। প্রাথমিকভাবে তাই কোনও টাকা লুঠ হয়নি বলে ধারণা ব্যাঙ্ক কর্তাদের।

এর আগেও এই এটিএমে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। দিন কয়েক আগে আশিঘরেও একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম লুঠের চেষ্টা চালানো হয়। দুটি ঘটনাই এনজেপি থানার অন্তর্গত। বার বার এটিএম কাণ্ড ঘটলেও দুষ্কৃতিরা অধরাই থেকে গিয়েছে। আজ, মঙ্গলবার ঘটনাস্থলে যান শিলিগুড়ি পুলিশের ডিডি'র এসিপি রাজেন ছেত্রী, ব্যাঙ্কের আধিকারীকেরাও। পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটা গ্যাঙ এই কাণ্ডের সঙ্গে জড়িত। তদন্ত শুরু হয়েছে। কিন্তু সিসিটিভি ফুটেজ বিকল করায় তদন্তে কিছুটা বেগ পেতে হচ্ছে পুলিশকে।

অভিযোগ, শহরের একাধিক এটিএমই অসুরক্ষিত। নেই কোনও নিরাপত্তা রক্ষী। এর আগে এই ধরনের ঘটনার পর ব্যাঙ্ক কর্তারা নিরাপত্তা দেওয়া হবে বলে ঘোষণা করলেও সেখানেই তা আটকে রয়েছে। বাস্তবে চোখে পড়েনি। কোথায় নিরাপত্তা রক্ষী? একে করোনা আবহ। লোকজনের দেখা নেই রাতের দিকে। শুনশান চারপাশ। নিরাপত্তা রক্ষীও নেই এটিএমগুলোতে। সেই সুযোগকে কাজে লাগাচ্ছে দুষ্কৃতিরা।

অন্যদিকে শক্তিগড়ের এটিএম লুঠের ঘটনার কয়েকশো মিটার দূরে একটি দোকানেও গতকাল, সোমবার গভীর রাতে লুঠপাট চালায় দুষ্কৃতিরা। দোকানের দরজা ভেঙে ভেতরে ঢুকে তছনছ চালায়। ভাঙা হয় আলমারির লকার। নগদ প্রায় দেড় লাখ টাকা লুঠ করে পালায় দুষ্কৃতিরা বলে দাবি ব্যবসায়ীর। স্বাভাবিকভাবেই দুটি ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। দুটি ঘটনার মধ্যে মিল আছে কিনা, অর্থাৎ একই গ্যাঙ জড়িত কিনা তা খতিয়ে দেখছে শিলিগুড়ি ও এনজেপি থানার তদন্তকারী পুলিশ অফিসারেরা। একটি তদন্ত টিমও গড়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Partha Pratim Sarkar

Published by: Siddhartha Sarkar
First published: June 23, 2020, 8:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर