Home /News /north-bengal /

Latest Bengali News: বস্তিবাসীদের দাবি নিয়ে পুরসভার গেটে অবস্থান শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের! 

Latest Bengali News: বস্তিবাসীদের দাবি নিয়ে পুরসভার গেটে অবস্থান শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের! 

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Municipal Election: কেন আটকে দেওয়া হল? অন্যায়ভাবে আটকানো হয়েছে তাঁদের, এই প্রশ্ন তুলে অশোক ভট্টাচার্যের নেতৃত্বে আন্দোলনকারীরা গেটের সামনেই রাস্তায় বসে পড়েন

  • Share this:

#শিলিগুড়ি: দিন ক্ষণ চূড়ান্ত না হলেও পুরভোট কড়া নাড়ছে দরজায়।   দিন কয়েক আগে পুরসভা অভিযানের পর আজ ফের শাখা সংগঠনের ডাকা আন্দোলনে সামিল বামেদের শীর্ষ নেতৃত্ব। এ বারে বস্তিবাসীদের দাবি আদায়ে পুরসভার গেটের সামনে অবস্থানে বসে পড়লেন প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য!

শিলিগুড়িতে পুনর্বাসনের ব্যবস্থা না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা যাবে না। আর যাঁদের উচ্ছেদ করা হয়েছে, তাঁদের অবিলম্বে পুনর্বহাল করতে হবে। সঙ্গে অবিলম্বে পুর নির্বাচন করতে হবে, এমনই পাঁচ দফা দাবিতে বুধবার সিপিএম প্রভাবিত বস্তি উন্নয়ন সমিতির ডাকে পুরসভা অভিযানের ডাক দেওয়া হয়। দলীয় কার্যালয় থেকে মিছিল করে  হিলকার্ট রোড ধরে পুরসভা অভিযান করেন তাঁরা। কিন্তু পুরসভার গেটেই পুলিশি ব্যারিকেড করে আটকে দেওয়া হয় আন্দোলনকারীদের।

আরও পড়ুন: পুরভোট সামলাতে পারবে কলকাতা পুলিশই, বললেন কমিশনার

কেন আটকে দেওয়া হল? অন্যায়ভাবে আটকানো হয়েছে তাঁদের, এই প্রশ্ন তুলে অশোক ভট্টাচার্যের নেতৃত্বে আন্দোলনকারীরা গেটের সামনেই রাস্তায় বসে পড়েন। চলে স্লোগান। অশোকের অভিযোগ, "পুরসভা কার্যত শাসক দলের দলীয় কার্যালয় হয়ে দাঁড়িয়েছে। ওদের দলীয় অফিস এখন তালাবন্দী। সকল নেতা, নেত্রীরা পুরসভায় আসছে। যা এর আগে পুরসভায় কখনও দেখা যায়নি। দীর্ঘ ক্ষণ চলে এই অবস্থান।

আরও পড়ুন: পুরভোটের মুখে ফের বেসুরো বিধানসভায় বিজেপির প্রার্থী, জাগোবাংলায় লিখলেন ভারতীয় সার্কাস পার্টির সমাচার

অন্য দিকে পুর প্রশাসক মণ্ডলীর সদস্য রঞ্জন সরকার বলেন, বামেরাই পয়সা নিয়ে ওঁদের নদীর চরে বসিয়েছিল। গ্রিন ট্রাইব্যুনালের নির্দেশ মেনেই সবটা করা হয়েছে। এই উচ্ছেদের সঙ্গে পুরসভার কোনও সম্পর্ক নেই। তবুও পুরসভা বিষয়টি নিয়ে মানবিক। যাঁরা দীর্ঘদিন ধরে সেখানে বসবাস করে এসেছেন, তাঁদের নিয়ে ভাবছে পুরসভা। কিন্তু বামেরা সবটাই করছে রাজনীতির জন্যে। ভোট আসছে বলেই এই ধরনের আন্দোলন করছে। ওঁদের কথা শুনবো আমরা। ভাল প্রস্তাব দিলে তা নিয়ে আলোচনা হতে পারে। কিন্তু ওঁরা তো ভাল প্রস্তাব দেন না। ক্ষমতায় থাকাকালীন শিলিগুড়িকে ধ্বংস করেছে বামেরা।

Parthapratim Sarkar

Published by:Uddalak B
First published:

Tags: Cpim

পরবর্তী খবর