• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • ANIT THAPAS NEW POLITICAL PARTY WILL BE STARTS JOURNY SHORTLY AGAINST BIMAL GURUNG AND BINAY TAMANG IN DARJEELING SB

Darjeeling: বাংলায় জন্ম নিচ্ছে আরও ১ রাজনৈতিক দল! পাহাড়ের হিমেল হাওয়ায় টানটান উত্তাপ

পাহাড়ে বাড়ছে উত্তাপ

Darjeeling: বিমল গুরুঙ্গ, বিনয় তামাংদের বিরুদ্ধে সংগঠনকে মজবুত করতে আসরে অনীত থাপা শিবিরও। ইতিমধ্যেই অন্য দল থেকে অনীত শিবিরে যোগ দিয়েছেন অনেকেই।

  • Share this:

#দার্জিলিং: পাহাড়ে আরও একটা আঞ্চলিক দলের অভিষেক হতে চলেছে। অনীত থাপার নতুন দল ঘোষণা এখন সময়ের অপেক্ষা। এমনটাই দলীয় সূত্রের খবর। এই অবস্থায় অনীতকে ছেড়ে বেড়িয়ে আসা বিনয় তামাংয়ের কাছে নয়া চ্যালেঞ্জ রাজনীতিতে নিজের অস্তিত্ব ধরে রাখা। গত ১৫ জুলাই মোর্চা ছেড়ে বেড়িয়ে আসা বিনয় সাফ জানিয়ে দিয়েছেন, রাজনীতি তিনি ছাড়বেন না। শীঘ্রই নয়া ইনিংস শুরু করবেন। রাজনীতিতে যা হবে তাঁর তৃতীয় ইনিংস। বিমল গুরুংয়ের সঙ্গে একান্তে বৈঠকও করেছেন। এখন তাঁর লক্ষ্য নিজের অনুগামীদের ধরে রাখা। আর তাই পাহাড় থেকে ডুয়ার্স ছুটে বেড়াচ্ছেন বিনয় তামাং। দল ছাড়ার পর গুরুংয়ের সঙ্গে বৈঠকের আগে পর্যন্ত কার্যত নিজেকে গৃহবন্দী করে রেখেছিলেন। কিন্তু বৈঠকের পরই নেমে পড়েছেন ময়দানে। মূলত টার্গেট নিজের অনুগামীরা যেন অনীত শিবিরের দিকে পা না বাড়ায়। সংগঠনকে মজবুত করতে আসরে অনীত শিবিরও। ইতিমধ্যেই অন্য দল থেকে অনীত শিবিরে যোগ দিয়েছেন অনেকেই।

আর তাই আর ঘরবন্দী নয়। গতকাল ডুয়ার্সে বৈঠকের পর আজ বিনয় তামাং যান দার্জিলিংয়ের বিজনবাড়িতে। সেখানে কেন তিনি দল ছেড়েছেন তা বোঝান অনুগামীদের। এবং আগামীদিনে তিনি যে রাজনীতির ময়দানে ফিরছেন তাও স্পষ্ট করেন। অনীত থাপাও নিজের শক্তি বাড়াতে তৎপর। ঘুরছেন, কর্মীসভা করছেন পাহাড়জুড়ে। এবং তাঁরও লক্ষ্য গুরুং থেকে মুখ ফেরানো কর্মী, সমর্থকদের নিজের শিবিরে অটুট রাখা। সেক্ষেত্রে বিনয় অনুগামীরা অন্যতম টার্গেট।

অন্যদিকে বিমল গুরুংও বসে নেই। পাহাড়ে হারানো জমি পুনরুদ্ধারে পুরোদমে চেষ্টা চালিয়ে আসছেন। আজ তিনি কালিম্পংয়ের কোলাখাম সহ বেশ কয়েকটি এলাকায় কর্মীসভা করে জনসংযোগ ঝালিয়ে নেন। বিনয়ের গুরুং শিবিরে যোগও সময়ের অপেক্ষা। সেক্ষেত্রে তাঁর থেকে মুখ ফেরানো কর্মী, সমর্থকদের ফিরে পেতে মরিয়া গুরুংও। সেই কাজটাই করতে ময়দানে বিনয় তামাং বলে রাজনৈতিক মহলের ধারনা। এদিন বিনয় আবারও বলেন, পাহাড়বাসীর স্বার্থে, তাদের ভালোর জন্যই শীঘ্রই রাজনীতিতে ফিরছেন স্বমহিমায়। পাহাড়বাসীর জন্য কিছু করতে চান তামাং।

Published by:Suman Biswas
First published: