মরণফাঁদ ! গম খেতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত সাতটি শেয়াল ও একটি ষাঁড় !

মরণফাঁদ ! গম খেতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত সাতটি শেয়াল ও একটি ষাঁড় !

পুলিশ জমির মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।অভিযুক্তদের মধ্যে একজনকে গ্রেফতার করেছে।

পুলিশ জমির মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।অভিযুক্তদের মধ্যে একজনকে গ্রেফতার করেছে।

  • Share this:

#কালিয়াগঞ্জ: কালিয়াগঞ্জ গমের ক্ষেত ঘিরে রাখা বৈদ্যুতিক তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল একটি ষাঁড় ও সাতটি শেয়ালের। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ থানার ধনকৈল গ্রামপঞ্চায়েতের দূর্গাপুর ঝাড়পাড়া গ্রামে। ঘটনার খবর পেয়ে ঝাড়পাড়া গ্রামে ছুটে আসে কালিয়াগঞ্জ থানার পুলিশ। পশুপ্রেমী সংগঠন উত্তর দিনাজপুর পিউপিলস ফর অ্যানিমেলস সদস্যদের পক্ষ থেকে কালিয়াগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়।পুলিশ জমির মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।অভিযুক্তদের মধ্যে একজনকে পুলিশ গ্রেফতার করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে কালিয়াগঞ্জ থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালিয়াগঞ্জ থানার ধনকৈল গ্রামপঞ্চায়েতের দূর্গাপুর ঝাড়পাড়া গ্রামের বাসিন্দা সুমন রায় ও ভদ্র রায় তাদের জমির ফসল গম, গবাদি পশুর হাত থেকে রক্ষা করতে  জমির চারিদিক দিয়ে ইলেক্ট্রিকের তার দিয়ে বিদ্যুৎ সংযোগ করে দেয়। বুধবার রাতে সেই গমের ক্ষেতে ঢুকতে গিয়ে একটি ষাঁড় সহ সাতটি  শেয়াল বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যায়। মৃত পশুগুলিকে মাটি চাপা দিয়ে ঘটনার ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন জমির মালিক সুমন রায় এবং ভদ্র রায়। ঘটনা টের পেয়েই গ্রামের বাসিন্দারা খবর দেন কালিয়াগঞ্জ পুলিশ এবং পশুপ্রেমী সংগঠনকে।

সকালেই ঘটনাস্থলে ছুটে আসে কালিয়াগঞ্জ থানার পুলিশ ও পশুপ্রেমী সংগঠন উত্তর দিনাজপুর পিউপিলস ফর অ্যানিমেলস এর সদস্যরা।  পশুপ্রেমী সংস্থার পক্ষ থেকে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ১৯৭২, ৪২৮ আইপিসি, পশু ক্লেশ নিবারনী আইন ১৯৬০ এবং সম্পূর্ণ অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগ জানিয়ে কালিয়াগঞ্জ থানায় অভিযোগ দায়ের করে। কালিয়াগঞ্জ থানার পুলিশ অভিযোগের ভিত্তিতে মামলা শুরু করে।কালিয়াগঞ্জ থানার আই সি জানিয়েছেন, এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে।বাকি একজনকে গ্রেফতারের জন্য তল্লাশি চালানো হচ্ছে। কালিয়াগঞ্জ পশু হাসপাতালে মৃত পশুর ময়না তদন্ত করা হয়। পশু প্রেমী সংগঠনের সম্পাদক গৌতম তান্তিয়া জানান, খুবই দুঃখজনক ঘটনা। যারা এই জঘন্য কাজের সঙ্গে যুক্ত তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেছেন তিনি।

Uttam Paul

Published by:Piya Banerjee
First published: