কোচবিহারে শাহি সভায় গেরুয়ার মধ্যেই হলুদ রঙের ছটা! কী কারণ?

কোচবিহারে শাহি সভায় গেরুয়ার মধ্যেই হলুদ রঙের ছটা! কী কারণ?
Amit Shah adds saffron to the yellow Koch Rajbongshi flag in Cooch Behar

কোচবিহারের যে রাসমেলা ময়দানে জনসভা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও সিনিয়র বিজেপি নেতা অমিত শাহ (Amit Shah) সেই প্রাঙ্গনেও আলাদা করে চোখে পড়েছে হলুদ রঙ? এখন প্রশ্ন শাহি সভায় গেরুয়ার সঙ্গে কেন মিশল হলুদ?

  • Share this:

    #কোচবিহার: বিজেপি-র (BJP) জনসভা মানেই, যেদিকে দু'চোখ যায় শুধু গেরুয়া আর গেরুয়া৷ পদ্মশিবিরের রঙ মানেই গেরুয়া, সেখানে অন্য রঙ দেখা যায় না৷ বৃহস্পতিবার কোচবিহারে বিজেপি-র রথযাত্রা (পরিবর্তন যাত্রা, Parivartan Yatra) সূচনার অনুষ্ঠানে গেরুয়ার সঙ্গেই ছিল হলুদের ছটা!

    এদিন সকালে কোচবিহারের যে রাসমেলা ময়দানে জনসভা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও সিনিয়র বিজেপি নেতা অমিত শাহ (Amit Shah) সেই প্রাঙ্গনেও আলাদা করে চোখে পড়েছে হলুদ রঙ? এখন প্রশ্ন শাহি সভায় গেরুয়ার সঙ্গে কেন মিশল হলুদ? কোচ রাজবংশের (Koch Rajbongshi) নিজস্ব রঙই হলুদ৷ ফলে হলুদ রঙের পতাকা থিকথিক করেছে এই সভায়৷

    গেরুয়া বাহিনীর রথযাত্রা সূচনার অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছিলেন ‘গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন’ (জিসিপিএ)-এর নেতা অনন্ত রায়। যদিও তিনি আসতে পারেননি৷ কিন্তু শয়ে শয়ে রাজবংশীরা এসেছিলেন এদনি৷ শুধুই পশ্চিমবঙ্গেই নয়, সামনেই বিধানসভা নির্বাচন অসমেও। আর দুই পড়শি রাজ্যের নির্বাচনেই ভোট ব্যাঙ্কের হিসাব বদলে দিতে পারে রাজবংশী ভোট৷ এই সমাজের মানুষের মনও জয় করতে মরিয়া বিজেপি৷ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভোটগুলি পেয়ে কোচবিহার সহ উত্তরবঙ্গে আরও অনেক আসনেই পাখির চোখ বিজেপি-র৷

    এদিন রাসমেলা ময়দান থেকে শাহ বলেন, "বিজেপি সরকার ক্ষমতায় এলে রাজবংশীদের জন্য ৫০০ কোটি টাকা খরচ করে রাজবংশী সংস্কৃতি কেন্দ্র গড়ে তোলা হবে।" তাঁর অভিযোগ, "এত বছর ধরে রাজবংশীদের সংস্কৃতিকে সম্মান করা হয়নি।" জানা যাচ্ছে উত্তরবঙ্গে রাজংবংশীদের ‘নারায়ণী রেজিমেন্ট’ তৈরির দাবিও নাকি উঠেছে বিজেপির অন্দরমহলেই। শাহকে চিঠি পাঠিয়েছেন দলীয় সাংসদ নিশীথ প্রামাণিক।

    Published by:Subhapam Saha
    First published:

    লেটেস্ট খবর