corona virus btn
corona virus btn
Loading

মালদহে হোম কোয়ারেন্টাইনে প্রায় ৬ হাজার

মালদহে হোম কোয়ারেন্টাইনে প্রায় ৬ হাজার

শুক্রবার নতুন করে গৃহ পর্যবেক্ষণে এসেছেন ২২৯ জন। অন্যদিকে ৩৯১ জনকে আনা হয়েছে ইনস্টিটিউশনাল কোয়ারেনটাইনের আওতায়।

  • Share this:

#মালদহ: করোনা সংক্রমণ ঠেকাতে মালদহে ভিন রাজ্য থেকে আসা প্রায় পৌনে ৬ হাজার মানুষকে রাখা হয়েছে গৃহ পর্যবেক্ষণে। আরও ১২০০ ভিন রাজ্য ফেরা ব্যক্তিকে সরকারি ব্যবস্থাপনায় ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে রাখল প্রশাসন।

শুক্রবার নতুন করে গৃহ পর্যবেক্ষণে এসেছেন ২২৯ জন। অন্যদিকে ৩৯১ জনকে আনা হয়েছে ইনস্টিটিউশনাল কোয়ারেনটাইনের আওতায়। তবে এখনও পর্যন্ত জেলায় কোনও করোনা রোগীর হদিশ মেলেনি বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য দফতর। এখনও পর্যন্ত মালদহে ৬ জনের লালা রসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল কলকাতার নাইসেডে।

এরমধ্যে এখনও পর্যন্ত ৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে এখনও একজনের রিপোর্ট আসা বাকি। এই পর্যন্ত মালদহ মেডিকেলে কলেজ হাসপাতালের আইসোলেশনে থাকা ১৭ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। সামগ্রিকভাবে জেলায় করোনা পরিস্থিতি যথেষ্টই ভাল।

বিভিন্ন রাজ্য ফেরত লোকজনের পাশাপাশি এই পর্যন্ত মালদহে ১০৭ জন বিদেশ ফেরত লোককে গৃহ পর্যবেক্ষণে রাখা হয়েছে। গৃহ পর্যবেক্ষণে থাকা লোকজন যাতে বাড়ি থেকে বেড়িয়ে সাধারণের সঙ্গে না মিশে যান এই জন্য পুলিশকেও নজরদারি রাখতে বলা হয়েছে। তবে স্বাস্থ্য দফতরের উদ্বেগ, লকডাউনের শুরুর দিকে বেশকিছু ভিন রাজ্য ফেরত সরাসরি বাড়িতে ফিরে গিয়েছেন। এদের সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য নেই।

Published by: Dolon Chattopadhyay
First published: April 3, 2020, 8:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर