মদন তামাং হত্যা মামলায় হাইকোর্টের রায়ে আরও বিপাকে মোর্চা

মদন তামাং হত্যা মামলায় হাইকোর্টের রায়ে আরও বিপাকে মোর্চা

মদন তামাং হত্যা মামলায় হাইকোর্টের রায়ে আরও বিপাকে মোর্চা

  • Share this:

#কলকাতা: এবার আরও বিপাকে মোর্চা নেতৃত্ব। বিমল গুরুং সহ ২২ মোর্চা নেতাকে আগামী মাঝের মাঝামাঝি থেকে কলকাতায় স্থায়ীভাবে থাকতে হবে। হাইকোর্টের এই নির্দেশে উভয় সংকটে মোর্চা। ১৭ অগাস্টের মধ্যে মদন তামাং হত্যায় চার্জ গঠন ও বিচারপ্রক্রিয়া শুরুর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। দেরি হওয়ার জন্য সিবিআইয়ের ওপরও ক্ষুদ্ধ হাইকোর্ট।

মদন তামাং হত্যায় ১৭ অগস্টের মধ্যে চার্জ গঠন করতে নির্দেশ কলকাতা হাইকোর্টের। ফেব্রুয়ারির মধ্যে বিচার শুরুর কথা ছিল। নির্ধারিত সময়সীমা বুধবার তদন্তকারী সংস্থা সিবিআইয়ের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলল প্রধান বিচারপতি নীশিতা মাত্রে ও বিচারপতি তপোব্রত চক্রবর্তীর বেঞ্চ।

সিবিআই গাফিলতির অভিযোগ মানতে না চাইলেও তাতে গুরুত্ব দেয়নি হাইকোর্ট। নিম্ম আদালতকে নির্দেশ দেওয়া হয়, ১৭ অগাস্টের মধ্যে চার্জ গঠন শেষ করতে হবে। আর এতেই অভিযুক্ত মোর্চা নেতাদের চাপ বেড়েছে। আগাম জামিনের শর্ত মেনেই চার্জ গঠন ও বিচার প্রক্রিয়ার সময় তাদের কলকাতায় থাকতে হবে।

হাইকোর্টের এই নির্দেশে মোর্চা নেতৃত্বকে কলকাতায় দীর্ঘ সময় থাকতেই হচ্ছে। ইতিমধ্যেই পাহাড় আন্দোলন মোর্চার হাতছাড়া হয়েছে অনেকটা। সেই অবস্থায় এই নির্দেশে মোর্চা আরও বিপাকে পড়তে চলেছে।

First published: 05:37:13 PM Jul 19, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर