উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

নিম্নমানের সামগ্রী দিয়ে শৌচাগার তৈরির অভিযোগ! বন্ধ হল কাজ

নিম্নমানের সামগ্রী দিয়ে শৌচাগার তৈরির অভিযোগ! বন্ধ হল কাজ

উপভোক্তাদের অভিযোগ,নির্মান সামগ্রী নিম্নমানের হওয়ায় আগামীতে শৌচালয় ভেঙে দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকছে।

  • Share this:

#হেমতাবাদ: শৌচালয় তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে কাজ আটকে দিলেন উপভোক্তারা। ঘটনাটি হেমতাবাদ ব্লকের সোনাবান্দ গ্রামের। স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য জানিয়েছেন, নিম্নমানের কাজের অভিযোগ তিনি পেয়েছেন।বিষয়টি ব্লক প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দিয়েছেন।

উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের সোনাবান্দা গ্রামের বাসিন্দা লালবানু খাতুন এবং জহরা খাতুন স্বচ্ছভারত অভিযান প্রকল্পে শৌচালয় নির্মাণ করার জন্য ঠিকাদারি সংস্থাকে বরাত দেয়।অভিযোগ,নির্মান কাজে  ইট বালি পাথর এবং সিমেন্ট সহ যে নির্মান সামগ্রী ব্যবহার করা হচ্ছে তার গুনগত মান অত্যন্ত নিম্ন।  মানা হচ্ছে না শৌচালয় তৈরির নিয়ম। পাশপাশি উপভোক্তাদের কাছ থেকে টাকা চাওয়ার অভিযোগ উঠেছে নির্মানকারি সংস্থার বিরুদ্ধে। উপভোক্তাদের অভিযোগ,নির্মান সামগ্রী নিম্নমানের হওয়ায়  আগামীতে শৌচালয় ভেঙে দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকছে। তাই তারা কাজ বন্ধ করে দিয়েছেন।

বিজেপির ২২ নং হেমতাবাদ মন্ডল সভাপতি প্রশান্ত কুমার ভৌমিক নিম্নমানের কাজের অভিযোগ পেয়ে এলাকায় পৌঁছে যান।প্রশান্তবাবুর অভিযোগ,  তৃণমূল কংগ্রেস নেতারা কোন কাজেই কাটমানি ছাড়া থাকতে পারেন না। সামান্য টাকার কাজেও নেতারা কাটমানি নেওয়ায় বরাত পাওয়া ঠিকাদারি সংস্থা সঠিকভাবে নির্মান কাজ করতে পারছে না। বিষয়টি তিনি ব্লক প্রশাসনের নজরে আনবেন।তৃণমূল কংগ্রেস পরিচালিত হেমতাবাদ গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান নারায়ণ চন্দ্র দাস জানিয়েছেন, নিম্নমানের কাজের অভিযোগ তিনি পেয়েছেন। তাকে না জানিয়েই এলাকায় শৌচাগার নির্মানের কাজ শুরু করেছেন।যথাযথ কাজ করার জন্য ব্লক প্রশাসনের নজরে আনবেন।

Published by: Pooja Basu
First published: November 30, 2020, 5:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर