উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

শিক্ষা ঐক্য মঞ্চের আন্দোলনে পুলিশ-আন্দোলনকারী বচসা, চরম উত্তেজনা মালদহে

শিক্ষা ঐক্য মঞ্চের আন্দোলনে পুলিশ-আন্দোলনকারী বচসা, চরম উত্তেজনা মালদহে

আন্দোলনকারীরা আচমকা জেলাশাসকের দফতরের ভেতরে ঢুকে পড়ার চেষ্টা করেন। সেই সময় পুলিশ ও আন্দোলনকারী দুপক্ষের মধ্যে উত্তেজনা ছড়ায়।

  • Share this:

#মালদহ: পশ্চিমবঙ্গ শিক্ষা ঐক্য মঞ্চের ডেপুটেশন কর্মসূচিকে ঘিরে তুমুল উত্তেজনা মালদহে। পুলিশি ব্যারিকেড ভেঙে জেলাশাসকের দফতরে ঢুকে পড়ার চেষ্টা করেন আন্দোলনকারীরা। বাঁধা দিলে পুলিশের সঙ্গে বচসা, ধস্তাধস্তি হয় আন্দোলনকারীদের। দুপুরে জেলার চুক্তিভিত্তিক শিক্ষক, প্রশিক্ষক ও শিক্ষা কর্মীরা শহরে মিছিল করে জেলা শাসকের দপ্তরে স্মারকলিপি দিতে আসেন। আন্দোলনকারীরা আচমকা জেলাশাসকের দফতরের ভেতরে ঢুকে পড়ার চেষ্টা করেন। সেই সময় পুলিশ ও  আন্দোলনকারী দুপক্ষের মধ্যে উত্তেজনা ছড়ায়। শেষ পর্যন্ত পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দেয়।

আন্দোলনকারীরা জানান, মঞ্চের ডাকে আগামী ১১ জানুয়ারি নবান্ন অভিযানের কর্মসূচি নেওয়া হয়েছে। তারই অঙ্গ হিসেবে এদিন মালদহ জেলায় স্মারকলিপি কর্মসূচি নেওয়া হয়। এদিন আন্দোলনকারীরা মালদহের জেলাশাসক এর মাধ্যমে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে দাবি পত্র তুলে দেন। স্মারকলিপিতে অস্থায়ী চাকুরেদের স্থায়ীকরণ, সরকারী শিক্ষকদের সমান মর্যাদা প্রদান, চাকরির নিশ্চয়তা ও সুযোগ-সুবিধা বৃদ্ধি, ভাতার পরিবর্তে বেতনের দাবি তোলা হয়।

এদিন মালদহ শহরে এই কর্মসূচিতে মাধ্যমিক শিক্ষাকেন্দ্র ও শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষকেরা বিপুল সংখ্যায় হাজির ছিলেন। সংগঠনের নেতা মহিদুল সরকার বলেন, আগামী ১১ ই জানুয়ারি নবান্নের কর্মসূচিতে বিপুল সংখ্যায় জমায়েত হবে। মালদহ থেকেও হাজারেরও বেশি সংগঠন সদস্য কলকাতার কর্মসূচিতে অংশ নেবেন। রাজ্য সরকার দাবি পূরণ না করলে বৃহত্তর আন্দোলন হবে। পুলিশ জানিয়েছে, এদিন আচমকাই স্মারকলিপির দেওয়ার নামে পুলিশের বাঁধা এড়িয়ে জেলা শাসকের দপ্তরের দলবেঁধে ঢোকার চেষ্টা করা হয়। আটকানোর চেষ্টা হলে পুলিশের উদ্দেশ্যে আপত্তিকর মন্তব্য করা হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Published by: Dolon Chattopadhyay
First published: December 9, 2020, 8:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर