corona virus btn
corona virus btn
Loading

কোচবিহারে আটকে থাকার ৪৪দিন পরে নিরাপত্তার জটিলতা কাটিয়ে ফের উড়ল বিমান

কোচবিহারে আটকে থাকার ৪৪দিন পরে নিরাপত্তার জটিলতা কাটিয়ে ফের উড়ল বিমান
প্রতীকী ছবি ৷

২৭ জুলাই নয় আসনের বিমানটি এসেছিল কোচবিহারে

  • Share this:

#কোচবিহারঃ অবশেষে নিরাপত্তার জটিলতা কাটিয়ে প্রায় ৪৪ দিন পর উড়ল বিমান। কোচবিহার বিমান বন্দরের রানওয়েতেই এতদিন দাঁড়িয়ে ছিল বিমানটি ৷ নিয়মিত ভাবেই উড়ান চালুর আশায় বিমানবন্দরে নয় আসনের বিমান নিয়ে অবতরন করেছিল আগ্রহী সংস্থা৷ তবে বিমান নামার রাতেই আচমকাই পুলিশ প্রত্যাহার করে নিয়েছিল প্রশাসন।

এরপর পুলিশ ফের নিয়োগ হলেও পর্যাপ্ত পুলিশ না থাকায় অ্যান্টি হাইজেকিং টিমের অভাবে নিরাপত্তা নিয়ে সবুজ সংকেত না মেলায় বিমানটি নিয়ে ফিরে যাওয়া সম্ভব ছিল না। রাজ্য পুলিশের অবশেষে অ্যান্টি হাইজেকিং টিমের সহযোগিতায় প্রায় দেড় মাস পর ফিরে গেল বিমানটি। তবে কোচবিহার বিমানবন্দরে উড়ান পরিসেবা নিয়ে অনিশ্চিয়তা কাটল না।

কবে থেকে বিমান চলবে সেব্যাপারে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে কোনও খবর নেই । কোচবিহার বিমানবন্দর সূত্রে খবর, ২৭ জুলাই নয় আসনের বিমানটি এসেছিল কোচবিহারে ৷ তখন পুলিশের অ্যান্টিহাইজেকিং টিম ছিল। তবে সেই বিমান নামার রাতেই বিমানবন্দর কতৃপক্ষকে কিছু না জানিয়েই দায়িত্বে থাকা রাজ্য পুলিশ প্রত্যাহার করে প্রশাসন ।

প্রত্যাহার করা হয় দমকল কর্মীদের ৷ জানা গিয়েছে দমকল কর্মীদের অভাব মেটাতে নিজস্ব ছয় জন দমকল কর্মী নিয়ে আসা হয় অন্য বিমানবন্দর থেকে । তবে বিমান চলতে অন্তরায় হয়ে দাঁড়ায় অ্যান্টি হাইজেকিং টিম। যেকোনো বিমান আকাশে ওড়ার ক্ষেত্রে অ্যান্টি হাইজেকিং টিমের নিরাপত্তা প্রয়োজন ছিল। পর্যাপ্ত পুলিশ নিয়োগের পর এই টিম তৈরি হয়। এরপরেই সোমবার ফিরে গেল বিমানটি ।

First published: September 9, 2019, 8:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर