Football World Cup 2018

উত্তরবঙ্গে ট্রেন পরিষেবা আবার স্বাভাবিক হলেই মাথার ছাদ হারাবেন এই পরিবারগুলি !

Elina Datta | News18 Bangla
Updated:Aug 20, 2017 09:35 AM IST
উত্তরবঙ্গে ট্রেন পরিষেবা আবার স্বাভাবিক হলেই মাথার ছাদ হারাবেন এই পরিবারগুলি !
Elina Datta | News18 Bangla
Updated:Aug 20, 2017 09:35 AM IST

#বালুরঘাট: বন্যার জল কেড়ে নিয়েছে সব। এমনকি হারিয়েছেন মাথার ওপরের ছাদটুকুও। এই অবস্থায় দক্ষিণ দিনাজপুরের চকভৃগুর বাসিন্দাদের ভরসা বালুরঘাট স্টেশন। প্ল্যাটফর্মে রান্না, আর ট্রেনের মধ্যে থাকা-খাওয়া। এভাবেই কাটছে ২৫টি পরিবারের। তবে দুশ্চিন্তা একটাই, ট্রেন পরিষেবা চালু হলে পরিবার নিয়ে কোথায় উঠবেন?

সিমেন্টের দেওয়াল, টিনের চাল দেওয়া বাড়ি। একসময় সবই ছিল। কিন্তু বন্যা পরিস্থিতির জেরে ধ্বংসস্তুপের চেহারা নিয়েছে বালুরঘাটের চকভৃগু। প্রশাসনের তরফে কোনও সাহায্য মেলেনি। কোথাও আশ্রয় না পেয়ে, অবশেষে বালুরঘাট স্টেশনেই আশ্রয় নিয়েছেন এখানকার বাসিন্দারা। যতটুকু খাবারের সরঞ্জাম আনা সম্ভব হয়েছে, তা দিয়েই প্ল্যাটফর্মে চলছে রান্নাবান্না।

প্ল্যাটফর্মে রান্নার কাজ হলেও, দিন-রাত কাটছে ট্রেনের মধ্যেই। গত কয়েক দিন ধরে বালুরঘাট স্টেশনে দাঁড়িয়ে আছে বালুরঘাট-শিলিগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস। মাথায় দুশ্চিন্তা, কিন্তু তার মধ্যেও একটু জিরিয়ে নেওয়া, খাওয়া-দাওয়া। যেন কিছুক্ষণের মধ্যেই ছাড়বে ট্রেন। কিন্তু সত্যিই ট্রেন ছাড়লে যে বড় বিপদ ! তখন পরিবার নিয়ে কোথায় উঠবেন? ভাবলেই শিউরে উঠছেন এই বন্যাদুর্গতরা। থাকা-খাওয়ার কোনও ঠিক নেই। অসহায় দিন কাটাছে শিশুদেরও।

vlcsnap-7889-11-15-05h42m52s571

First published: 09:35:14 AM Aug 20, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर